Partha Chatterjee: ‘নাগতলায় বিলাসবহুল ফ্ল্যাট, টাকার উৎস কী?’, পার্থর সম্পত্তি নিয়ে প্রশ্ন বিচারপতির

104
Partha Chatterjee: 'নাগতলায় বিলাসবহুল ফ্ল্যাট, টাকার উৎস কী?', পার্থর সম্পত্তি নিয়ে প্রশ্ন বিচারপতির

মহানগর ডেস্ক: এসএসসির দুর্নীতি (SSC Scam) মামলায় নাম জড়িয়েছে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ( Partha Chatterjee) । একক বেঞ্চ তাঁকে নিয়ে রায় দিয়েছিলেন, সিবিআই (CBI) চাইলে পার্থ চট্টোপাধ্যায়কে হেফাজতে নিয়ে জেরা করতে পারে। এছাড়াও পার্থ চট্টোপাধ্যায়ের বর্তমান মন্ত্রিত্ব নিয়ে উঠেছে প্রশ্ন। এমন পরিস্থিতিতে হাইকোর্টের ডিভিশন (Calcutta High Court) বেঞ্চে গিয়েও মিল রক্ষাকবচ। খারিজ হয়ে গেল পার্থ চট্টোপাধ্যায়ের আবেদন। সঙ্গে এদিন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় পার্থ বাবুর সম্পত্তি নিয়ে তুলেছেন প্রশ্ন।

এদিন ডিভিশন বেঞ্চের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, পার্থ চট্টোপাধ্যায়ের সম্পত্তির উৎস কি? কত কোটি টাকার সম্পত্তি রয়েছে এই তৃণমূল নেতার? এ বিষয়ে বিস্তারিত তদন্তের প্রয়োজন রয়েছে।

আরও পড়ুন: সুড়ঙ্গ ধসে ভয়াবহ দুর্ঘটনা উপত্যকায়, আটকে বাংলার ৫ শ্রমিক

ইতিমধ্যে জানা গিয়েছে, পার্থ চট্টোপাধ্যায় যে বেহালার বাড়িতে থাকেন তার বর্তমান বাজার মূল্য ২৫ লক্ষ্য টাকা। এছাড়াও আগামী বছরের বিধানসভা নির্বাচনের সময় পার্থবাবু যে সম্পত্তির হিসাব দেখিয়েছিলেন কমিশনের কাছে সেই তালিকা ধরলে বলা যায় পার্থবাবুর বর্তমান সম্পত্তির পরিমাণ প্রায় ১ কোটি ১৬ লক্ষ্য টাকা। যদিও তার আগের বছরে অর্থাৎ ২০১৬ সালের বিধানসভা নির্বাচনের হলফনামার দিকে তাকালে দেখা যাবে, সেই সময় পার্থবাবুর সম্পত্তির পরিমাণ ছিল ১ কোটি ৬০ লক্ষ্য টাকা।

আরও পড়ুন: ‘আসন্ন পঞ্চায়েত নির্বাচনের জন্য প্রস্তুত নয় বঙ্গ বিজেপি’, রিপোর্ট পেশ সুকান্তর

প্রসঙ্গত, এদিকে পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে, তাঁর মন্ত্রিত্ব পদ নিয়ে ইতিমধ্যে প্রশ্ন ওঠায় প্রতিবাদে সামিল হয়েছিলেন বেশকিছু নেতাকর্মীরা। তাঁদের উদ্দেশ্যে এদিন পার্থ চট্টোপাধ্যায় সোশ্যাল মিডিয়ায় লেখেন, “অতি উৎসাহী হয়ে কেউ কেউ ফেসবুকে হোক প্রতিবাদ নাম করে পোস্ট করছেন। অবিলম্বে এই ধরনের পোস্টগুলো সরিয়ে ফেলুন। মা মাটি মানুষ সরকারের উন্নয়নের ১১ বছরের সমর্থনে মিছিল। কিন্তু অন্য কোন বিষয় যেন না আসে আমি সংশ্লিষ্ট সমস্ত কর্মীদের কাছে সেই আবেদন জানালাম।” প্রসঙ্গত এদিন বেহালা পশ্চিমে অর্থাৎ পার্থ চট্টোপাধ্যায় এর বিধানসভা অঞ্চলে মা মাটি মানুষ সরকারের ১১ বছর পূর্ণ হওয়ার, এদিন মিছিলে দেখা যায় দেখা মেলে। সেই মিছিলে কর্মীদের উদ্দেশ্যে এমন বার্তা রাখেন পার্থবাবু।