TMC: ‘দল সমর্থন জানায় না’, মা কালী সম্পর্কিত মন্তব্যে মহুয়া মৈত্রের পাশে নেই তৃণমূল 

89
TMC: 'দল সমর্থন জানায় না', মা কালী সম্পর্কিত মন্তব্যে মহুয়া মৈত্রের পাশে নেই তৃণমূল 

মহানগর ডেস্ক: দক্ষিণের এক মহিলা পরিচালকের তথ্যচিত্রের পোস্টার নিয়ে মন্তব্য করেছেন তৃণমূল কংগ্রেসের সাংসদ মহুয়া মৈত্র (Mohua Maitra)। তাঁর কাছে মা কালী মাংসাশী, সুরাপায়ী দেবী। তাঁর বক্তব্য, ঈশ্বরকে নিয়ে নিজের মতো করে কল্পনা করার স্বাধীনতা সবার রয়েছে। যার পর ঘাসফুল শিবিরের (TMC) পক্ষ থেকে জানানো হয়েছে, “সাংসদের মন্তব্য একান্তই নিজস্ব। তাঁর কথাকে দল সমর্থন করেনা”।

সোশ্যাল মিডিয়ায় দক্ষিণের এক মহিলা পরিচালকের তথ্যচিত্রের পোস্টারটি ভাইরাল হতেই রাগে ফুঁসে উঠেছেন নেটিজেনরা। তাঁরা এই পোস্টার সম্পর্কে বলেছেন, এই ধরনের পোস্টার হিন্দুদের দেবীর অপমান। পোস্টারটি ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে। এহেন পরিস্থিতিতে একটি সর্বভারতীয় প্রচারমাধ্যমের সভায় তৃণমূল কংগ্রেসের সাংসদ মহুয়া মৈত্র বলেন, ঈশ্বরকে নিয়ে নিজের মতো ভাবার স্বাধীনতা রয়েছে সকলের। কিছু জায়গায় রয়েছে যেখানে ঈশ্বরকে উপচার হিসেবে হুইস্কি দেওয়া হয়। আবার কোথাও কোথাও সেটি অশোভনীয় ও নিষিদ্ধ। এদিন সাংসদের মন্তব্যকে ঘিরে প্রবল বিতর্ক তৈরি হয়েছে।

আর তার কিছুক্ষণের মধ্যেই টুইটারে পোস্ট করে তৃণমূলের পক্ষ থেকে জানানো হয়েছে, ” মহুয়া মৈত্র যা মন্তব্য করেছেন, তা তাঁর নিজস্ব বক্তব্য। যার তীব্র নিন্দা জানায় দল। এই সমস্ত কাজকে কোনওভাবেই সমর্থন জানায় না TMC”।

উল্লেখ্য দিন দুই আগে পরিচালক লীনা মনিমেকালাই সোশ্যাল মিডিয়ায় তাঁর মা কালীকে নিয়ে ছবি শেয়ার করেন। যার পরেই নেটমাধ্যমে নিন্দার ঝড় ওঠে। ওই পোস্টারে দেখা গিয়েছে, এক মহিলা মা কালী সেজে সিগারেট খাচ্ছেন। তাঁর হাতে রয়েছে খোঁড়া। যে অভিনেত্রী মা কালীর অভিনয় করছেন, তাঁর কাছে সমকামীদের একটি প্রাইড ফ্ল্যাগও রয়েছে। যা ভাইরাল হতে গতকাল দিল্লি আদালতে মামলা দায়ের হয়েছে পরিচালকের বিরুদ্ধে। এদিকে দলের সাংসদকে এই প্রসঙ্গে সমর্থন না করার সিদ্ধান্ত নিয়েছে TMC।