গোয়ায় তৃণমূল ছাড়ার হিড়িক!

11

নিজস্ব প্রতিনিধি: গোয়ায় তৃণমূল ছাড়ার হিড়িক! দলে দলে লোকজন তৃণমূল ছেড়ে কংগ্রেসে ফিরছেন! গোয়ায় পা রাখার পরে কংগ্রেস ছেড়ে তৃণমূলে যাওয়ার হিড়িক পড়েছিল। মোহভঙ্গ হওয়ায় মাসখানেকের মধ্যেই শুরু হয়েছে উজান স্রোতে হাঁটা।

একুশের বিধানসভা নির্বাচনে তৃতীয়বারের জন্য বঙ্গ জয় করে তৃণমূল। বাংলায় দলের ভিত পোক্ত হওয়ার পরে গোটা দেশে সংগঠন বিস্তারে মন দেন তৃণমূল নেতৃত্ব। প্রথমে উত্তর পূর্বের ছোট্ট রাজ্য বিজেপি শাসিত ত্রিপুরা ও পরে গোটা দেশে পক্ষ্ম বিস্তারে উদ্যোগী হয় তৃণমূল। আরব সাগরের তীরের ছোট্ট রাজ্য গোয়ায়ও সংগঠন গড়তে কার্যত জান বাজি রাখেন তৃণমূল নেতৃত্ব। গোয়ার মাটি কামড়ে পড়ে থাকেন একাধিক তৃণমূল নেতা। কংগ্রেস ছেড়ে কলকাতায় উড়ে এসে তৃণমূল কংগ্রেসে যোগ দেন আলেক্সো রেজিনাল্ডো লরেঙ্কো। গোয়ায় তৃণমূল নেত্রী গেলে, সেখানেও অনেকে কংগ্রেস ছেড়ে যোগ দেন তৃণমূলে।

১৪ ফেব্রুয়ারি গোয়া বিধানসভা নির্বাচন।তার আগেই মোহভঙ্গ হতে শুরু করেছে কংগ্রস ছেড়ে তৃণমূলে যাওয়া নেতাদের অনেকেরই। যেমন আলেক্সো। তিনি বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন তৃণমূলে যোগ দান করার সিদ্ধান্ত ছিল তাঁর মস্তবড় ভুল। কেননা, তৃণমূলে যোগদানের পর তিনি তাঁর সমর্থকদের কাছ থেকে ভালো সাড়া পাননি। তাঁর সিদ্ধান্তের বিরুদ্ধে তাঁরা কড়া প্রতিক্রিয়া জানিয়েছেন। এর পরেই তিনি ভেবে দেখেন, আবেগের বশে তৃণমূলে যোগদান করে তিনি ভুলই করেছেন। পরে কংগ্রেসে ফেরেন তিনি। অ্যালেক্সো একা নন, কংগ্রেস থেকে তৃণমূলে যাওয়া আরও অনেকেই ফের কংগ্রেসে ফিরেছেন।