Petrol Diesel price: রুটিন মেনে দশমীতেও বাড়ল পেট্রোল-ডিজেলের দাম

12
Petrol and Diesel prices
লাফিয়ে লাফিয়ে বেড়েই চলেছে পেট্রোল-ডিজেলের দাম।

মহানগর ডেস্ক: লাফিয়ে লাফিয়ে বেড়েই চলেছে পেট্রোল-ডিজেলের দাম (Petrol and Diesel prices)। লাগাতার জ্বালানির মূল্যবৃদ্ধিতে নাভিশ্বাস উঠেছে আমজনতার। শুক্রবারও বাড়ল জ্বালানির দাম। যার ফলে এই নিয়ে গত তিন সপ্তাহে মোট ১৪ বার দাম বাড়ল পেট্রোলের এবং ডিজেলের দাম বেড়েছে ১৭ বার।

শুক্রবার তথা দশমীর দিন কলকাতায় লিটার প্রতি পেট্রোলের দাম বেড়ে হয়েছে ১০৫ টাকা ৭৬ পয়সা। ডিজেলের দাম লিটার প্রতি ৯৬ টাকা ৯৮ পয়সা। রাজধানী দিল্লিতে পেট্রোলের দাম লিটার প্রতি ১০৫ টাকা ১৪ পয়সা। ডিজেলের দাম ৯৩ টাকা ৮৭ পয়সা।

বাণিজ্য নগরী মুম্বাইয়ে পেট্রোলের দাম ১১১ টাকা ০৯ পয়সা এবং ডিজেলের দাম লিটার প্রতি ১০১ টাকা ৭৮ পয়সা। চেন্নাইয়ে লিটার প্রতি পেট্রোলে দাম ১০২ টাকা ৪০ পয়সা এবং ডিজেল ৯৮ টাকা ২৬ পয়সা।

করোনা আবহে কাজ হারিয়ে অনেকেই দুর্বিষহ জীবনযাপন করছেন। সেই পরিস্থিতিতে দাঁড়িয়ে লাগাতার জ্বালানির মূল্যবৃদ্ধিতে নাজেহাল অবস্থা সাধারণ মধ্যবিত্তের।

জ্বালানির দাম বাড়ায় আনুষঙ্গিক অন্যান্য জিনিসপত্রের দামও বেড়েছে। সব্জির বাজারে আগুন ধরেছে। আইটেম ভেদে একেকটি সব্জির দাম বেড়েছে ১০ থেকে ৩০ টাকা। জ্বালানির দাম যেভাবে বাড়ছে তাতে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

লাগাতার জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়ে কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করে চলেছেন বিরোধীরা। কিন্তু কেন্দ্র এ বিষয়ে উদাসীন বলে অভিযোগ তাঁদের।

Petrol and Diesel prices 15 October 2021

Also Read:

Arvind Kejriwal: এবার পাঞ্জাবে ক্ষমতায় আসতে সর্বশক্তি দিয়ে ঝাঁপাল আম আদমি পার্টি

Madhya Pradesh: প্রধানমন্ত্রীকে চিঠি লিখে আত্মঘাতী কিশোর

Bagdah: ‘সবাই বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেবেন,’ ঘাসফুল শিবিরে যোগ দিয়ে বললেন বাগদার বিজেপি নেত্রী

Covaxin: শিশু-কিশোরদের জন্য কোভাক্সিন ব্যবহারের ছাড়পত্র দিল বিশেষজ্ঞ কমিটি

Rameswar Teli: ‘ফ্রিতে টিকা দিতে হচ্ছে বলেই পেট্রোল-ডিজেলে ভ্যাট বাড়ানো হয়েছে’, মন্ত্রীর যুক্তিতে অস্বস্তিতে বিজেপি