PM Modi: ‘দুনিয়াকে পথ দেখাচ্ছেন ‘বিশ্বগুরু’ মোদি’, মন্তব্য বিজেপি নেতৃত্বদের

409
PM Modi: 'দুনিয়াকে পথ দেখাচ্ছেন 'বিশ্বগুরু' মোদি', মন্তব্য বিজেপি নেতৃত্বদের

মহানগর ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন (Joh Baiden) সহ বিশ্বের তাবড় নেতাদের পথ দেখাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। ছবি পোস্ট করে মোদিকে ‘বিশ্বগুর’র আখ্যা দিলেন বিজেপি (BJP) নেতৃত্বরা। দাবি, “বিশ্বকে পথ দেখাচ্ছেন নমো”।

কোয়াড সম্মেলনে অংশ নিতে দু’দিনের জাপান সফরে গিয়েছেন প্রধানমন্ত্রী। মঙ্গলবার সকালে ছিল সেই বৈঠক। যেখানে চার সদস্য দেশের রাষ্ট্রনেতারা উপস্থিত ছিলেন। জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বাইডেন, অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবানিজ এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আলোচনা হয়েছে বিভিন্ন বিষয় নিয়ে। তার মধ্যেই গোটা নেটমাধ্যমে ভাইরাল হয়েছে নরেন্দ্র মোদির একটি ছবি। পোস্ট করেছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি থেকে শুরু করে অমিত মালব্য।

আরও পড়ুন: বেশ কিছুটা স্বস্তি, দেশে অনেকটাই কমল করোনা আক্রান্তের সংখ্যা, গত একদিনে কোভিডে মৃত ৩১

টুইটারে ছবি শেয়ার করে কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি লেখেন, ‘প্রধান সেবক পথ জানেন, সেই পথেই যান এবং বাকিদের রাস্তা দেখান’। অন্যদিকে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব, কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রিজিজু থেকে শুরু করে সকল বিজেপি নেতারা সেই ছবি সোশ্যাল মিডিয়াতে শেয়ার করেন। মোদিকে ‘বিশ্বগুরু’র আখ্যা দিয়েছেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য। বলেছেন, “বিশ্বকে নেতৃত্ব দিচ্ছেন। সহস্র শব্দ বলে দেয় এই ছবি”।

সূত্র অনুযায়ী, মঙ্গলবার কোয়াড বৈঠকে মোদি বলেছেন, অত্যন্ত কম সময়ে বিশ্বের মঞ্চে গুরুত্বপূর্ণ জায়গা দখল করেছে ভারত। তাঁর কথায়, ‘বর্তমানে কোয়াডের হাতে প্রচুর সুযোগ আছে এবং তা আরও বেশি প্রভাবশালী হয়ে উঠেছে’। সেইসঙ্গে তাঁর বক্তব্য, ‘ মহামারীর কঠিন পরিস্থিতি সত্বেও টিকা বন্টন, জলবায়ু সংক্রান্ত পদক্ষেপ ও বিপর্যয়ের মোকাবিলা এবং অর্থনৈতিক সহযোগিতার ক্ষেত্রে পারস্পরিক সমন্বয় বাড়িয়েছে এদেশ’।

প্রসঙ্গে তিনি আরও বলেন, ‘ইন্দো প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে শান্তি, সমৃদ্ধি এবং স্থিতিশীলতা বজায় রেখেছে কোয়াড। গঠনমূলক কর্মসূচি নিয়ে ইন্দো প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে কোয়াড এগিয়ে চলেছে। যা ভাল কাজের শক্তি’। তবে এদিন সোশ্যাল মিডিয়ায় তাঁর একটি ছবি মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়েছে। যেখানে তিনি আগে এবং পিছনে রয়েছেন বিশ্বের তাবড় নেতারা।