Home Featured মাহমুদ বেগদার হাতে ধ্বংস হওয়া কালিকা মন্দিরে প্রাণ দিলেন নরেন্দ্র মোদী

মাহমুদ বেগদার হাতে ধ্বংস হওয়া কালিকা মন্দিরে প্রাণ দিলেন নরেন্দ্র মোদী

by Anamika Nandi
PM Modi: গুজরাটে মহাকালী মন্দিরের উদ্বোধনে মোদি, ওড়ালেন ধর্মীয় ধ্বজা

মহানগর ডেস্ক: গুজরাটে (Gujarat) পৌঁছে মহাকালী মন্দিরের (Mahakali Mandir) উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। প্রায় ৫০০ বছর আগে যা ধ্বংস করে দিয়েছিলেন সুলতান মাহমুদ বেগদা। যার উপর ছিল একটি দরগা। এবার ফের সেই মন্দির নির্মিত হয়েছে এবং তার চূড়া থেকে ধর্মীয় ধ্বজা উড়িয়েছেন নমো। রাজ্যের পাভাগড় পর্বতের উপরে অবস্থিত এই মন্দির ভেঙে তৈরি হয়েছিল দরগা। সদ্য তার পরিবর্তে তৈরি করা হয়েছে মন্দির। শনিবার যার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী।

পাশাপাশি তিনি জানিয়েছেন, ‘মন্দিরের চূড়ার এই পতাকা কেবল আধ্যাত্বিকতার প্রতীক মাত্র নয়। বরং তা বুঝিয়ে দেয়, শতকের পর শতক পেড়িয়ে এসেও আমাদের বিশ্বাসে কোন চিড় ধরেনি’। প্রসঙ্গে তিনি বলেন, ‘ভারতের বিশ্বাস ও আধ্যাত্মিক গৌরব পুনঃস্থাপিত হয়েছে। আপনারা দেখেছেন, অযোধ্যায় রাম মন্দির নির্মিত হয়েছে। কাশী বিশ্বনাথ মন্দির চত্বর নতুন করে তৈরি করা হয়েছে। এদিকে কেদারনাথ মন্দিরও নব নির্মিত হয়েছে’।

আরও পড়ুন: পড়ার চাপ কমাতে পাঠ্যবই থেকে বাদ দেওয়া হচ্ছে গুজরাত দাঙ্গা, জরুরি অবস্থা

মা হীরাবেন মোদির জন্মশতবার্ষিকীতে গুজরাটে দু’দিনের জন্য গিয়েছেন মোদি। শনিবার মার বাড়িতে পৌঁছান তিনি। তাঁর সঙ্গে কাটানো মুহূর্তগুলি তুলে ধরেছেন সোশ্যাল মিডিয়ায়। সেইসঙ্গে কিছু ছবি ভাইরাল হয়েছে নেটমাধ্যমে। যেখানে তাঁকে তাঁর মার পা ধুয়ে দিতে দেখা গিয়েছে। সেইসঙ্গে নিয়েছেন মায়ের আশীর্বাদ। তাঁর কথায়, “মা শুধুমাত্র একটা শব্দ নয়। এর সঙ্গে জড়িয়ে রয়েছে আবেগ। আজ মা শততম বর্ষে পা দিয়েছেন। তাঁর প্রতি ভালোবাসা, কৃতজ্ঞতা ও শ্রদ্ধা জানাই”।

You may also like