Narendra Modi: ‘বাজপেয়ীর থেকে শিখুন’, মোদিকে পরামর্শ যশবন্তের

7

মহানগর ডেস্ক: আপাতত ইউরোপ সফরে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। G-20 সম্মেলনের পাঠ চুকিয়ে গ্লাসগো শহরে গিয়ে পৌঁছেছেন প্রধানমন্ত্রী। সেখানে জলবায়ু বিষয়ক COP26 সম্মেলনে অংশগ্রহণ করবেন তিনি। এরই মধ্যে এ বিদেশ নিয়ে কটাক্ষের সুর তৃণমূলের মুখে।

তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সহ সভাপতি যশবন্ত সিনহা এই মর্মে সামাজিক মাধ্যমে মোদিকে খোঁচা দিয়েছেন। এক টুইট বার্তায় তিনি লেখেন, “মোদিজি নিজের পুরনো জীবনে ফিরে গিয়েছেন। তিনি দেশে বিদেশে ঘুরে বেড়াচ্ছেন। অন্যান্য রাষ্ট্রনেতাদের সঙ্গে কোলাকুলি করছেন। ওনার এহেন ব্যক্তিসর্বস্ব বিদেশ নীতি ভারতের পক্ষে ক্ষতিকারক প্রমাণিত হয়েছে। বিদেশ নীতি ও ইভেন্ট ম্যানেজমেন্ট এক জিনিস নয়। বাজপেয়ীর থেকে শিখুন।”

প্রসঙ্গত, যশবন্ত দীর্ঘকাল যাবৎ ভারতীয় জনতা পার্টির সঙ্গে যুক্ত ছিলেন। বাজপেয়ীর মন্ত্রীসভায় তিনি বিদেশ মন্ত্রক ও অর্থ মন্ত্রকের দায়িত্ব সামলেছেন। তবে মোদি জমানায় তাঁর সঙ্গে গেরুয়া শিবিরের সম্পর্কের অবনতি ঘটে।

অরুণ শৌরি ও রাম জেঠমালানির মতো প্রাক্তন বিজেপি নেতাদের সঙ্গে এক হয়ে তিনি মোদি-শাহ রাজের বিরুদ্ধে সরব হন। পরবর্তীকালে মমতা বন্দ্যোপাধ্যায়ের আমন্ত্রণে তিনি তৃণমূল কংগ্রেসে যোগদান করেন। তাঁর পুত্র জয়ন্ত সিনহা প্রথম মোদি সরকারে মন্ত্রী ছিলেন।

Also Read:

Kartik Aryan : কার্তিক আরিয়ান খুঁজে পেলেন ‘সত্যিকারের ভালোবাসা’ ! খুশি অনুরাগীরাও

হু হু করে বঙ্গে ঢুকছে উত্তুরে হাওয়া, ভোর হতেই তিলোত্তমায় শীতের আমেজ

Narendra Modi: জলবায়ু পরিবর্তন বিষয়ক COP26 সম্মেলনে যোগ দিতে গ্লাসগোতে পৌঁছলেন প্রধানমন্ত্রী