SSC: SSC-র প্রতিবাদে উত্তপ্ত করুণাময়ী, বাম যুব ও ছাত্র সংগঠনের সঙ্গে ধস্তাধস্তি পুলিশের

213
SSC SSC-র প্রতিবাদে উত্তপ্ত করুণাময়ী, বাম যুব ও ছাত্র সংগঠনের সঙ্গে ধস্তাধস্তি পুলিশের

মহানগর ডেস্ক: এসএসসি (SSC) দুর্নীতি কাণ্ড নিয়ে রাজ্যের বিরোধী দলগুলি একাধিকবার পথে নেমে দেখিয়েছে বিক্ষোভ। তারমধ্যে বাম যুব ছাত্র সংগঠন একাধিকবার দেখিয়েছে বিক্ষোভ। আজও তাদের প্রতিবাদ কর্মসূচি ছিল করুনাময়ীতে। কিন্তু তার আগেই বানচাল করে দিল পুলিশ। বিক্ষোভকারীদের মধ্যে থেকে গ্রেফতার করা হয়েছে মীনাক্ষী মুখোপাধ্যায়কে।

এ ছাড়াও একাধিক কর্মী সমর্থককে আটক করেছে পুলিশ। এমনকি তাদের ওপর লাঠিচার্জ পর্যন্ত চালানো হয়েছে বলে অভিযোগ উঠেছে। পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়ে কর্মী-সমর্থকরা। রাস্তায় পড়ে গেলে তাদের চ্যাংদোলা করে তুলে নিয়ে যাওয়া হয়। আর এই ঘটনায় আহত হয়েছেন এক পুলিশ কর্মীও। জানা গিয়েছে, আজ বাম ছাত্র ও যুব সংগঠনের এসএসসির প্রতিবাদ মিছিল ছিল। আচার্য সদন ভবনের যাওয়ার আগেই, পকেট করে আটক করা হয়েছিল বিক্ষোভকারীদের। যেখানে তাদের স্লোগান ছিল ‘চোর ধরো, জেল ভরো’। এই কর্মসূচি শুরু হওয়ার আগেই ধুন্ধুমার কান্ড শুরু হয়ে যায় করুনাময়ী মোড়ে। অর্থাৎ বিকাশ ভবনের সামনেই ধুন্ধুমার কান্ড হয়ে যায়। রাস্তায় বসে প্রতিবাদ জানাতে থাকে বিক্ষোভকারীরা। কিন্তু তারপরেও জোর করে তাদের বাসে তুলে আটক করেছে পুলিশ।

আরও পড়ুন: তিনদিনের অনশনে অসুস্থ হয়ে পড়লেন বিমল গুরুং

এমনকি বাসের এমার্জেন্সি দরজা খুলে বের হতে চাইলেও তাদের জোর করে বাসে তুলে দেওয়া হয়। সে ক্ষেত্রে বিক্ষোভকারীরা জানিয়েছে, চোরেরা রাজ্যে চাকরি পাচ্ছে কিন্তু যোগ্যতা থাকা সত্ত্বেও চাকরি থেকে বঞ্চিত অনেকেই। এসএসসি কাণ্ড নিয়ে বর্তমানের সরগরম হয়ে রয়েছে গোটা বঙ্গ রাজনীতি। দফায় দফায় বিভিন্ন জায়গায় দেখা দিচ্ছে বিক্ষোভ মিছিল। রাজ্যের বিরোধীদল বারংবার পথে নেমে দেখাচ্ছে বিক্ষোভ। কিন্তু তাতে কি আদৌ কিছু করছে রাজ্য সরকার? উঠছে একাধিক প্রশ্ন।

বিক্ষোভকারীরা অভিযোগ জানিয়েছে, পুলিশ বিক্ষোভকারীদের গ্রেপ্তার করতে পারেন না। তারা শান্তিপূর্ণভাবে বিক্ষোভ করতে চেয়েছিল। কিন্তু পুলিশ তা হতে দেয়নি। পুলিশ জোর জবরদস্তি ভাবে পরিস্থিতি খারাপ করেছে। অবিলম্বে বিক্ষোভকারীরা চেয়েছেন নিয়োগ। বলে রাখা ভাল, এসেছি দুর্নীতি মামলায় নাম জড়িয়েছে শাসকদলের হেভিওয়েট নেতা মন্ত্রীদের। তাতেই অস্বস্তিতে ভুগছে রাজ্যের শাসক দল।

আরও পড়ুন: আগামী ২৬ জুন পাহাড়ের জিটিএ নির্বাচন, জেনে নিন ভোটের বিস্তারিত তথ্য