নির্বাচন পূর্ববর্তী রাজনৈতিক সংঘর্ষ অব্যাহত সাঁইথিয়ায়, হল ভাঙচুর ও বোমাবাজি

7
kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: নির্বাচন পূর্ববর্তী রাজনৈতিক সংঘর্ষ অব্যাহত বীরভূমের সাঁইথিয়া বিধানসভার সিউড়ি ২ ব্লকে। ডোমাইপুর গ্রামে তৃণমূল কর্মীর বাড়িতে বোমাবাজি। পাল্টা বিজেপি কর্মী-সমর্থকদের বাড়ি ভাঙচুর ও লুটপাঠের ঘটনা ঘটল। অন্যদিকে, গ্রামে প্রচার শেষ বিজেপি প্রার্থী পিয়া সাহার গাড়ির ওপর হামলা হয়। বাইক ভাঙচুর এবং কর্মী মারধরের অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। যদি তৃণমূল কংগ্রেস তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছে। ঘটনায় নির্বাচন কমিশন ও পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছে বিজেপি। পাশাপাশি ঘটনার প্রতিবাদে সিউড়ি থানায় বিক্ষোভ দেখানো হয়।

তৃণমূল কংগ্রেসের দাবি ডোমাইপুর গ্রামের তাদের কর্মী বনশঙ্কা অঞ্চল সভাপতি সরজিত ঘোষের বাড়িতে বিজেপিতে আশ্রিত দুষ্কৃতীরা বোমাবাজি করে। বিজেপির পাল্টা অভিযোগ, বিনা প্ররোচনায় প্রকাশ্যে ওই গ্রামের প্রায় গোটা দশেক বিজেপি কর্মীর বাড়ি ব্যাপক ভাঙচুর ও লুটপাঠ চালায় ১০০ জনের বাইক বাহিনী দুষ্কৃতী। এছাড়া ওই এলাকার গাংটে গ্রামে প্রচার করা শেষে সাঁইথিয়া বিধানসভায় বিধানসভার বিজেপি প্রার্থী পিয়া সাহার প্রচার গাড়িতে ইট-পাটকেল ও বোমা নিয়ে হামলা করার অভিযোগ ওঠে। পাশাপাশি প্রচারে সঙ্গে থাকা দুটি মোটরবাইক ভাঙচুর ও কয়েকজন কর্মীকে মারধর করা হয় বলে অভিযোগ।

পাল্টা তৃণমূল নেতার বাড়িতে বোমাবাজির ঘটনা ঘটে। রাজ্যের শাসক শিবিরের দাবি, নজর ঘোরাতে নিজেদের বাড়িতে নিজেরাই ভাঙচুর করেছে এবং বিজেপি প্রার্থী এলাকায় প্রচারে গিয়ে সাধারণ মানুষের সাড়া না পেয়ে সিমপ্যাথি আদায় করার জন্য নিজেরাই ভাঙচুর করে তৃণমূল কংগ্রেসের ওপর দায় চাপাচ্ছে। এদিকে এদিনের সন্ত্রাসের প্রতিবাদে সিউড়ি থানায় বিক্ষোভ দেখান।