কেজরির বাজি উন্নয়ন, পাল্টা বিজেপির, নির্বাচনের দিন ঘোষণা হতেই শুরু বয়ানবাজি

8
aap-bjp contro at delhi

Highlights

  • “কাজ দেখে ভোট দিন,” দিল্লিবাসীর কাছে আবেদন কেজরিওয়ালে
  • মুখোশ খুলে গেছে মুখ্যমন্ত্রীর, পাল্টা দিল বিজেপি
  • ভোটের দিন ঘোষণা হতেই শুরু রাজনৈতিক তরজা

মহানগর ওয়েবডেস্ক: দিল্লিতে নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আর এই ঘোষণার সঙ্গে সঙ্গেই শাসক-বিরোধী রাজনৈতিক দলের মধ্যে বয়ান-পাল্টা বয়ানের রাজনীতি শুরু হয়ে গিয়েছে। একদিকে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলছেন এবার দিল্লিতে ভোট হবে যা কাজ হয়েছে তার ভিত্তিতে অন্যদিকে কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাওড়েকরের কটাক্ষ কেজরিওয়ালের মুখোশ খুলে গেছে। রাজধানীর রাজনৈতিক চাপানউতোর এখন তুঙ্গে।

সোমবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল সাংবাদিক বৈঠক করে দিল্লিবাসীর কাছে আবেদন করেন, এবার ভোট দিন দিল্লিতে যেসব কাজ হয়েছে তার ভিত্তিতে। আপনারা যেকোনও রাজনৈতিক দলেরই হোন না কেন, দয়া করে ভোট দেবেন এবার দিল্লিতে যে উন্নয়ন সরকার করেছে তার ভিত্তিতে। আপনারা আমাদের ভোট দেবেন।

এদিন আরও বলেন কেজরিওয়াল, দিল্লিতে সরকার যদি পাল্টায় তাহলে ক্ষতি হবে দিল্লির বাসিন্দাদেরই। দিল্লিতে বিজেপি-কংগ্রেসের সমর্থকদের বাড়িতেও যাব, তাঁদের কাছে ভোট চাইব। তাঁদেরকে এটাও বলব না যে আপনার আপনাদের দলত্যাগ করুন তবে, এটাও বলব যে ভোট আমাদেরই দেবেন। ভোট দেওয়ার সময় কাজের কথাটা মাথায় রাখবেন।

এবার দিল্লির ভোট বিদ্যুৎ, পাণীয় জল, বিনামূল্যে বাসে সফর, শিক্ষা, স্বাস্থ্য, তীর্থ যাত্রা নিয়ে সরকারের যে কাজ সেদিকে নজর রেখেই হবে। আপনাদের যদি মনে হয় আমরা কাজ করেছি তাহলে ভোট দিন, যদি মনে হয় যে কাজ করিনি তাহলে যাঁকে পছন্দ তাঁকে ভোট দেবেন।

দিল্লিতে বিগত ৭০ বছরে প্রথমবার মানুষ ইতিবাচক ভোট দেবেন। রাস্তা, হাসপাতাল, স্কুল আর বিদ্যুৎ ব্যবস্থার প্রভূত উন্নতি হয়েছে। দিল্লিবাসী এবার কাজের খতিয়ান দেখে ভোট দেবেন বলে দাবি করেন কেজরিওয়াল। দিল্লির মানুষ বিজেপিকে দাযিত্ব দিয়েছে পুলিশ, ডিডিএ ও পৌর নিগমের দায়িত্ব দিয়েছে। অন্যদিকে আম আদমি পার্টিকে দাযিত্ব দিয়েছে, স্বাস্থ্য, শিক্ষা, পাণীয় জল, বিদ্যুৎ সহ অন্যান্য বিভাগের। সাংবাদিক বৈঠকে বলেন কেজরিওয়াল।


যদিও কেজরিওয়ালকে পাল্টা দোপ দাগেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাওড়েকর। এদিন তিনি বলেন, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের মুখোশ পুরোপুরি খুলে গেছে। এবার কোনওরকমের বাহানা উনি করতে পারবেন না। তাঁর আরও বক্তব্য, দিল্লিতে এবার নির্বাচন হবে কর্মসংস্থানের নিরিখে। মিথ্যাচারের নিরিখে বোট হবে না। আর রাজ্যের মানুষ বিজেপিকে ক্ষমতায় আনবে বলে দাবি করেন কেন্দ্রীয় মন্ত্রী।

দিল্লির নির্বাচনে বিজেপির ইনচার্জ জাওড়েকরের আরও বক্তব্য যে, এবার উন্নয়নের রাস্তায় কেউ বাধা হয়ে দাঁড়াতে পারবে না। যেসব কাজ উন্নয়নে বাধা দেবে সেগুলো শেষ হয়ে যাবে। বিজেপি দিল্লিতে ক্ষমতায় আসছেই। তাঁর অভিযোগ দিল্লিতে কেজরিওয়াল সরকার রাজনৈতিক ফায়দা তুলতে রাজধানীতে মোদী সরকারের সুফলদায়ী প্রকল্পগুলোকে লাগু করেনি। এবার ক্ষমতায় জিতে ট্রিপল ইঞ্জিনের সরকার গঠন করা হবে আজ দিল্লির বিধানসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামি ৮ ফেব্রুয়ারি ভোটগ্রহণ। ১১ ফেব্রুয়ারি ফলঘোষণা।