Home Politics আবগারি দুর্নীতি মামলায় অরবিন্দ কেজরিওয়ালকে চতুর্থবার তলব ED-র, হাজিরা এড়ালে এরপর…

আবগারি দুর্নীতি মামলায় অরবিন্দ কেজরিওয়ালকে চতুর্থবার তলব ED-র, হাজিরা এড়ালে এরপর…

by Shreya Maji
24 views

মহানগর ডেস্ক:  দিল্লির আবগারি দুর্নীতি মামলায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে চতুর্থবার তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)।  তিন বার সমন এড়িয়ে যাওয়ার পর জিজ্ঞাসাবাদের জন্য ফের তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তাকে ১৮ জানুয়ারি তদন্ত সংস্থার সামনে হাজির হতে বলা হয়েছে। এবার যদি কেজরিওয়াল এই তলব এড়ান তাহলে কি গ্রেফতারি পরোয়ানা এই নিয়ে রাজনৈতিক মহলের অন্দরে চর্চা তুঙ্গে।

অরবিন্দ কেজরিওয়াল ৩ জানুয়ারী  সমন এড়িয়ে যাওয়ার পরে  এই তথ্য সামনে এসেছিল যে,  ED দ্বারা জারি করা সমন অবৈধ এবং  তাঁদের  একমাত্র লক্ষ্য  তাঁকে করা। এমনকি আপ নেতাদের মুখেই শোনা গিয়েছিল দিল্লির মুখ্যমন্ত্রীর গ্রেফতারির কথা। আম আদমি পার্টির প্রধান কেজরিওয়াল, ২ নভেম্বর এবং  ২১ ডিসেম্বরের আগে দুটি সমনে  তদন্ত সংস্থার সামনে হাজির হতে অস্বীকার করেছিলেন। জানিয়ে রাখা ভাল,  আপ প্রধানকে এপ্রিলে মামলার বিষয়ে সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশনের কর্তারা জিজ্ঞাসাবাদ করেছিল, কিন্তু  তাঁকে অভিযুক্ত করেনি। তবে বিজেপি নেতারা দাবি করেছেন দিল্লির মদ দুর্নীতির সঙ্গে যুক্ত রয়েছেন কেজরিওয়াল  তাই তিনি হাজিরা এড়িয়ে যাচ্ছেন।

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট কর্তৃক প্রথম সমন জারি হওয়ার পর এবং দিল্লির মুখ্যমন্ত্রীকে জিজ্ঞাসাবাদের পরে এজেন্সি দ্বারা গ্রেফতার করা হবে বলে তীব্র জল্পনা চলছে। জানিয়ে রাখা ভাল, আপের তিন নেতা মণীশ সিসোদিয়া, সঞ্জয় সিং এবং সত্যেন্দ্র জৈন  জেলে বন্দী । এই নিয়ে রাজনইতিক মহলে জলঘোলা কম হয়নি। চতুর্থবারও যদি কেজরিওয়াল সমন এড়িয়ে যান তাহলে পরবর্তী পদক্ষেপ ইডি কি নিতে চলেছে তার দিকে তাকিয়ে গোটা রাজনৈতিক মহল।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved