Home Kolkata ঠিক কোন কারণে রাজনীতিতে, পিছনে কাদের হাত, সমস্তটাই জানালেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়

ঠিক কোন কারণে রাজনীতিতে, পিছনে কাদের হাত, সমস্তটাই জানালেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়

কি কারণে রাজনীতিতে পা? কাদের জন্য বা কার অনুপ্রেরণাতে তিনি সক্রিয় রাজনীতিতে যোগ দিয়েছেন সেই সমস্ত কিছুই স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন। 

by Shreya Maji
48 views

মহানগর ডেস্ক: আদালতে তিনি এখন প্রাক্তন বিচারপতি। নিজের  নতুন পরিচয় তৈরি করেছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়।  আদালত থেকে ইস্তফা দিয়েই বিজেপিতে যোগদানের কথা ঘোষণা করেছেন।  কি কারণে রাজনীতিতে পা? কাদের জন্য বা কার অনুপ্রেরণাতে তিনি সক্রিয় রাজনীতিতে যোগ দিয়েছেন সেই সমস্ত কিছুই স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন।

সংবাদ মাধ্যমের সামনে প্রকাশ্যে তিনি রাজনীতিতে যোগদান প্রসঙ্গে বলেছেন, “তৃণমূলই আমাকে রাজনীতিতে আসার অনুপ্রেরণা জুগিয়েছে। শাসকদল আমাকে নানাভাবে অপমান করেছে। শাসকদলের মুখপাত্ররা আমাদের অপমানজনক মন্তব্য করেছেন। বিজেপিই তৃণমূলের দুর্নীতির বিরুদ্ধে লড়াই করছে। বিজেপি সর্ব ভারতীয় পার্টি। তাই বিজেপিতে যোগ দিয়েছে।” বিজেপির কারা তাঁকে বিজেপিতে আহ্বান করেছেন সেই নাম তিনি বলেননি। অভিজিৎ বাবু বলেন, “গত সাতদিন আমি আদালতে যাইনি, বিচার ব্যবস্থায় জড়াইনি, যাতে আমার বিরুদ্ধে বিজেপির সঙ্গে সম্পর্ক রেখে আদালতে বিচার করছি বলে অভিযোগ না ওঠে, আমি গত ৭দিন আগে বিজেপির সঙ্গে যোগাযোগ করি, বিজেপি নেতৃত্বেও আমার সঙ্গে যোগাযোগ করে।  আমি আদালতে ৭ দিন ছুটি নিই। এই ছুটি নেওয়ায় ক্ষতি কিন্তু আমারই হয়। কল্যাণ কিংবা কুণালের কিন্তু হয়নি ক্ষতি। যাতে কেউ প্রশ্ন তুলতে না পারে, তার জন্যই ছুটি নিয়েছিলাম। শুধু গতকাল আমি কোর্টে বসেছি, কতগুলো মামলা ছেড়ে দিতে হবে বলে।”  এরপরেই তিনি বলেছেন,  “আগামী ৭ তারিখ আমি বিজেপিতে যোগ দিচ্ছি।”

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে দেখেই তিনি বিজেপিতে এসেছেন বলেই সাফ জানিয়েছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এমনকি প্রকাশ্যে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নাম না করে তালপাতার সেপাই বলে কটাক্ষ করেছেন। বলেছেন,  “নারদকাণ্ড একটা চক্রান্ত। কে এক তালপাতার সেপাই না সেনাপতি আছেন, তিনি নিজে নেতা হওয়ার জন্য তাঁর কাকা শ্বশুরের কোম্পানি অ্যালকেমিস্টের মাধ্যমে এই চক্রান্ত করেছেন। আমি ডায়মন্ড হারবারে দাঁড়ালে তালপাতার সিপাইকে লক্ষ লক্ষ ভোটে পরাজিত করে বুঝিয়ে দেব দুবৃত্তকে কি ভাবে জব্দ করতে হয়। মমতা বন্দ্যোপাধ্যায়কে আমি একজন প্রকৃত রাজনীতিক বলে মনে করি। নরেন্দ্র মোদী দেশের জন্য কিছু করতে চাইছেন। পরিশ্রম করেন, দুর্নীতিমুক্ত দেশ চান। তাঁকে দেখে আমি বিজেপিতে যাচ্ছি। আমি তৃণমূলকে রাজনৈতিক দল বলে মনে করি না। ওটা সম্পূর্ণ দুর্নীতিগ্রস্থ একটি যাত্রা পার্টি, ওদের যাত্রা পালার নাম মা-মাটি-মানুষ।” শেখ শাহজাহানের গ্রেফতারি প্রসঙ্গে অভিষেকের নাম না করে তাঁকে আবার তালপাতার সেপাই বলে বলেন, “শেখ শাহজাহানের গ্রেফতারি বিচার ব্যবস্থার প্রতিবন্ধকতার জন্য হয়নি বলে তালপাতার সেপাই বলেছেন, ওর পেটে বোম মারলে বিচার ব্যবস্থা নিয়ে কিছু বার হবে? ও কিছু জানে বিচার ব্যবস্থা সম্পর্কে?”

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved