Home Bengal “মানুষই বড়, এই কথা বিশ্বাস করলে আমার সঙ্গে থাকুন, নয়ত… হুঁশিয়ারি মমতার

“মানুষই বড়, এই কথা বিশ্বাস করলে আমার সঙ্গে থাকুন, নয়ত… হুঁশিয়ারি মমতার

by Mahanagar Desk
31 views

মহানগর ডেস্ক : দেড় মাস অতিক্রান্ত। এখনও অধরা শেখ শাহজাহান। সন্দেশখালি নিয়ে একের পর এক চাঞ্চল্যকর তথ্য উঠে আসছে। ফুসছে সন্দেশখালির মানুষ। একাধিক দুর্নীতির অভিযোগ উঠছে তৃণমূল নেতাদের  বিরুদ্ধে । প্রতিবাদে রাস্তায় নেমেছেন মহিলারা।   জমি দখল থেকে শুরু করে বাড়ি ভাঙচুর, নারী নির্যাতন সহ ভুরি ভুরি অভিযোগ উঠেছে শাহজাহান  সহ তাঁর অনুগামীদের বিরুদ্ধে । এই পরিস্থিতিতে দাঁড়িয়ে দলের নেতা- কর্মীদের উদ্দেশ্যে কড়া বার্তা দিলেন  তৃনমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি স্পষ্টত জানিয়েছেন, সাধারণ মানুষের সঙ্গে বঞ্চনা কোনও ভাবেই বরদাস্ত করবেন না।

এদিন, পুরুলিয়ায় প্রশাসনিক সভা ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। তিনি দুদিনের জন্য জঙ্গলমহল সফরে গিয়েছেন। এদিন কথায় কথায় মুখ্যমন্ত্রী কার্যত বুঝিয়ে দেন, দলের অন্দরে নিজেদের মধ্যে কোনও রকম কোন্দল করা চলবে না। এ বার্তা যদিও তৃণমূল সুপ্রিমো বারংবার দিয়েছেন। তারপরও জেলাগুলি থেকে একাধিক সময়ে বিভিন্ন গোষ্ঠী দ্বন্দ্বের প্রসঙ্গ সামনে এসেছে। মমতা বলেন, “সকলকে মিলেমিশে কাজ করতে হবে।”এর পরেই দলের কর্মীদের উদ্দেশ্যে জানান, “মানুষই  বড় মানুষের উপরে কেউ নয়”। তৃনমূল সুপ্রিমো বলেন, “আমরা সবাই ছোট, মানুষ বড়া তাঁরাই এখানে নিয়ে এসেছেন। মানুষ যেদিন ছুঁড়ে ফেলে দেবে সেদিন কেউ তাকিয়েও দেখবে না।” শুধু তাই নয়, স্পষ্টত জানান, মানুষ ভোট না দিলে কেউ পুছেও দেখবে না। মমতা বলেন, “আমি চিরকাল এই কথা বিশ্বাস করি মানুষই বড় আর এই কথা বিশ্বাস করলে আমার সঙ্গে থাকুন। নয়ত অন্য দল করুন। আমার আপত্তি নেই। তৃণমূল করলে মানুষকে বঞ্চনা করা যাবে না পরিষ্কার বলছি।”

প্রসঙ্গত, সন্দেশখালির ঘটনার পর গ্রেফতার হয়েছেন একাধিক তৃণমূল নেতা। শিবু হাজরা, উত্তম- সর্দার, অর্জিত মাইতি সহ একাধিক। এদের সকলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ রয়েছে ভুরি ভুরি। মূলত অভিযোগ সামনে আসার পর পদ থেকে সরিয়েও দিয়েছে তৃণমূল। ফলত, দল যে কোনও রকম দুর্নীতি বরদাস্ত করবে না সে কথা আজ আরও একবার স্পষ্ট করে জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved