Home Politics সুপ্রিম কোর্টের রায়ে আপাতত স্বস্তিতে কেন্দ্রীয় প্রতিমন্ত্রি নিশীথ প্রামাণিক 

সুপ্রিম কোর্টের রায়ে আপাতত স্বস্তিতে কেন্দ্রীয় প্রতিমন্ত্রি নিশীথ প্রামাণিক 

by Mahanagar Desk
27 views

মহানগর ডেস্ক:  সুপ্রিম কর্টের নির্দেশে আপাতত স্বস্তিতে কেন্দ্রিয় প্রতিমন্ত্রি নিশীথ প্রামাণিক। পুরনো একটি মামলায় নিশীথের আগাম জামিনের আবেদন খারিজ করে কলকাতা হাই কোর্টের সার্কিট বেঞ্চ। তারপরই বিজেপি নেতা সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন। সেখানেই মিলেছে স্বস্তি।  সুপ্রিম কোর্টের তরফ থেকে জলপাই্গুড়ি সার্কিট বেঞ্চে আবেদন করার নির্দেশ দেওয়া হয় নিশীথকে এবং ততদিন পর্যন্ত কোনো কড়া পদক্ষেপ নেওয়া যাবে না বলেই নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত।

উল্লেখ্য ২০১৮ সালে দিনহাটায় এক ব্যাক্তির ওপর গুলি চালানোর অপরাধে নিশীথ প্রামানিকের বিরুদ্ধে একটি খুনের মামলা রুজু করে পুলিশ। একই সঙ্গে জারি করা হয় গ্রেফতারি পরোয়ানাও। নিজেকে বাচাতে জলপাইগুরি সার্কিট বেঞ্চের দ্বারস্থ হন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক। তবে সুপ্রিম কোর্টের দেওয়া নয়া নির্দেশে  স্বস্তি পেলেন নিশীথ। সার্কিট বেঞ্চের আগাম জামিনের আর্জি খারিজ হলেও ২২শে জানুয়ারি পরবর্তী সুনানি না হওয়া পর্যন্ত কোনও কড়া পদক্ষেপ নয় আদেশ সর্বোচ্চ আদালতের। গতকালই ‘রক্ষাকবচ’ পেতে সুপ্রিম কোর্টে আবেদন করেন নিশীথ প্রামাণিক এবং তার শুনানি হয় আজ বিচারপতি বেলায়েম ত্রিবেদী এবং বিচারপরি পঙ্কজ মিত্তালের এজলাসে।

সূত্রের খবর সেখানে উপস্থিত ছিলেন নিশীথ প্রামাণিকের আইনজীবি পি এইচ পাট্টওয়ালি, তার বক্তব্য নিশীথ প্রামাণিক একজন কেন্দ্রিয় প্রতিমন্ত্রী, তার নিজস্ব পোর্টফোলিও আছে, তিনি যখন তখন গ্রেফতারির কারণে রাজ্যে জেতেও ভয় পাচ্ছেন বলেই দাবি করে নিশীথের আইনজীবি এবং একই সাথে নিশীথকে ‘রক্ষাকবচ’ দেওয়ার আবেদন জানান তিনি। পরবর্তীতে বিচারপতি বেলা এম ত্রিবেদী ও বিচারপতি পঙ্কজ মিত্তালের এজলাশে ২২শে জানুয়ারি পর্যন্ত কোনও কড়া পদক্ষেপ না নেওয়ার  নির্দেশ  দিয়েছে সুপ্রিম কোর্ট।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved