Home Kolkata ৯ ফেব্রুয়ারি ক্যাগ রিপোর্ট’কে হাতিয়ার করে ‘রাজভবন চলো’ কর্মসূচির ডাক শুভেন্দুর

৯ ফেব্রুয়ারি ক্যাগ রিপোর্ট’কে হাতিয়ার করে ‘রাজভবন চলো’ কর্মসূচির ডাক শুভেন্দুর

by Mahanagar Desk
29 views

মহানগর ডেস্কঃ কেন্দ্রের বিরুদ্ধে বকেয়া দাবী চেয়ে বঙ্গ রাজনীতিতে ঘাস্ফুল যখন পদ্ম শিবিরকে কোণঠাসা করতে ব্যস্ত, তখনই অন্য দিকে ক্যাগ রিপোর্ট কে হাতিয়ার বানাতে চাইছে বঙ্গ বিজেপি। রাজ্য সরকার তথা শাসক দলের বিরুদ্ধে দুর্নীতি নিয়ে দীর্ঘদিন ধরেই নানা রকম অভিযোগে্র সুর চড়াচ্ছে গেরুয়া শিবির। রাজ্য তৃণমূলকে নিশানা করে প্রায়ই বিস্ফোরক অভিযোগ চালিয়ে যাচ্ছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার সহ বিজেপির একাধিক নেতারা। আর এবার তেমনই ক্যাগ রিপোর্টকে সামনে রেখে রাজ্যপালের দ্বারস্থ হতে চলেছেন পদ্ম বিধায়কেরা।

আগামী ৯ ফেব্রুয়ারি তাই বিধানসভা থেকে রাজভবন পর্যন্ত পদযাত্রা করার কর্মসূচি নেওয়া হয়েছে। এই পদযাত্রায় নেতৃত্ব দেবেন শুভেন্দু অধিকারী। ইতিমধ্যেই রাজভবন কর্মসূচির জন্য সাংবিধানিক প্রধান সি ভি আনন্দ বোস এর বার্তা পাঠানো হয়েছে শুভেন্দু অধিকারীর পক্ষ থেকে। এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে শুভেন্দু বলেন, ‘‘ রাজ্যপালের দ্বারস্থ হয়ে আমরা বলব ক্যাগ রিপোর্টে লাগামছাড়া দুর্নীতি ও বেনিয়মের যে হদিস পাওয়া গিয়েছে তার ভিত্তিতে FIR দায়ের করার ব্যাপারে তিনি যাতে প্রয়োজনীয় পদক্ষেপ নেন।’’ ইতমধ্যেই সোমবার থেকে শুরু হয়েছে বিধানসভার বাজেট অধিবেশন। এই অধিবেশনে বিজেপি বিধায়কদের কি ভূমিকা হবে তা নিয়ে মঙ্গলবার বিজেপির পরিষদীয় দল বিধানসভায় বৈঠকে বসে। সেখানেই ঠিক হয়, একদিকে যেমন ক্যাগ রিপোর্ট নিয়ে আলোচনা চেয়ে মুলতবি প্রস্তাব আনা হবে বিধানসভায়। পাশাপাশি রাজ্যপালের কাছে গিয়েও ক্যাগ রিপোর্টে রাজ্য সরকারের দুর্নীতির অভিযোগ জানিয়ে এ ব্যাপারে রাজ্যপালের প্রয়োজনীয় পদক্ষেপের দাবি জানানোর বিষয়টি।

মঙ্গলবার ক্যাগ রিপোর্টকে হাতিয়ার করে মুলতবি প্রস্তাবের উপর আলোচনার বিষয়টি খারিজ করে দেন অধ্যক্ষ। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে স্লোগান বিক্ষোভে সরগরম হয় বিধানসভা কক্ষ ও বিধানসভা চত্বর। এবার সেই একই ইস্যু্কে কেন্দ্র করেই রাজ্যপালের কাছে দ্বারস্থ হতে চলেছেন বঙ্গ বিজেপি। বিজেপিকে খোঁচা দিয়ে শাসক শিবির বলছে, ‘‘ভোটের আগে কেন্দ্রের দল থেকে এজেন্সিকে দিয়ে তৃণমূলকে প্রতি পদে পদে হেয় করতে যতোই রাজনৈতিক প্রতিহিংসা বিজেপি করুক না কেন, বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের ওপরই যে মানুষের আস্থা রয়েছে, তা আগামী দিনে ফের প্রমাণিত হবে।’’

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved