Home Bengal রাজ্যের কাছে দ্রুত স্পর্শকাতর বুথ ও অঞ্চলের তালিকা চাইল নির্বাচন কমিশন

রাজ্যের কাছে দ্রুত স্পর্শকাতর বুথ ও অঞ্চলের তালিকা চাইল নির্বাচন কমিশন

কতগুলি অঞ্চলের বেশি নিরাপত্তার প্রয়োজন তার তালিকা জানতে চাইল নির্বাচন কমিশন।

by Arpita Mukherjee
Published: Last Updated on 22 views

মহানগর ডেস্কঃ  সামনেই পাখির চোখ লোকসভা ভোট। আর এই লোকসভা ভোটকে কেন্দ্র করে রাজ্য ও কেন্দ্র জুড়ে কড়া নিরাপত্তা ব্যবস্থা নেওয়ার কথা ভাবছে নির্বাচন কমিশন। গত লোকসভা ভোটের অভিজ্ঞতার কথা মাথায় রেখেই এবার অত্যন্ত স্পর্শকাতর বুথ গুলিকে অতিরিক্ত নিরাপত্তার মোড়কে বাঁধতে চলেছে নির্বাচন কমিশন। কেন্দ্রের আওতায় কতগুলি স্পর্শকাতর বুথ রয়েছে, কতগুলি অঞ্চলের বেশি নিরাপত্তার প্রয়োজন তার তালিকা জানতে চাইল নির্বাচন কমিশন।

বিভিন্ন জেলা ও জেলাশাসকদের আজ, বুধবারের মধ্যেই সেই প্রস্তুত তালিকা পাঠানোর নির্দেশ দিলেন মুখ্য নির্বাচনী আধিকারিক। গত লোকসভা ভোটের তুলনায় স্পর্শকাতর বুথ ও স্পর্শকাতর অঞ্চলের সংখ্যা বৃদ্ধি পেয়েছে কিনা তারও একটি তালিকা চেয়ে পাঠিয়েছে নির্বাচন কমিশন। এই তালিকার ওপর ভিত্তি করেই সেই সমস্ত সংশ্লিষ্ট এলাকায় মোতায়ন করা হবে আধা সেনা বাহিনী। আর তার জন্যই দ্রুত তালিকা চাইল নির্বাচন কমিশন। প্রত্যেক নির্বাচন চলাকালীন সন্ত্রাস ও নির্বাচন পরবর্তী হিংসার একাধিকবার অভিযোগ তুলেছে রাজ্যের বিরধী সংগঠন গুলিয়।আগেও বারংবার বিজেপির তরফে কেন্দ্রীয় বাহিনী দিয়ে নির্বাচন করাতে অনুরোধ করা হয়। এবার এই নির্বাচনের পরিচালনার সমস্ত ভার কেন্দ্রীয় বাহিনীর ওপর থাকতে পারে বলেই প্রাথমিক অনুমান। সেক্ষেত্রে নির্বাচনের সমস্ত পরিচালনার ভার কেন্দ্রীয় বাহিনীর উপর থাকতে পারে বলেই মনে করা হচ্ছে৷

অপরদিকে বিরধীদলগুলি কেন্দ্রীয় বাহিনী মোতায়ন করার কথা বললেও এই কেন্দ্রীয় বাহিনীর ভূমিকা নিয়ে একাধিকবার প্রশ্ন তুলতে দেখা গেছে রাজ্যের শাসক দলকে। গতবার বিধানসভা ভোটে শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলি চালানোর বিরুদ্ধে অভিযোগ তুলতে দেখা যায় তৃণমূলকে। এখন শেষ পর্যন্ত লোকসভা নির্বাচনে রাজ্যে কত কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়ন করা হবে সেটাই দেখা।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved