Home Politics ‘মহারাষ্ট্রে একনাথ শিন্ডের গোষ্ঠীই আসল শিবসেনা, উদ্ভব ঠাকরের নয়’: স্পিকার

‘মহারাষ্ট্রে একনাথ শিন্ডের গোষ্ঠীই আসল শিবসেনা, উদ্ভব ঠাকরের নয়’: স্পিকার

'মহারাষ্ট্রে একনাথ শিন্ডের গোষ্ঠীই আসল শিবসেনা, উদ্ভব ঠাকরের নয়': স্পিকার

by Mahanagar Desk
27 views

মহানগর ডেস্ক: মহারাষ্ট্রে খেলা, সেট এবং ম্যাচ আজ মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের পক্ষে গিয়েছিল কারণ স্পিকার রাহুল নারওয়েকার ঘোষণা করেছিলেন যে তার দল আসল শিবসেনা”এবং তার শিবিরের বিধায়কদের অযোগ্য ঘোষণা করা যাবে না। উদ্ধব ঠাকরের শিবসেনা থেকে একনাথ শিন্ডেকে অপসারণ করার ক্ষমতা ছিল না এবং তিনি যে দলীয় সংবিধান তৈরি করেছিলেন তার অনুলিপি নির্বাচন কমিশনের কাছে নেই।

গত বছরের জুন থেকে অযোগ্যতার আবেদনের বিষয়ে তার রায় দেওয়ার সময়। পিটিশনগুলি দাখিল করা হয়েছিল যখন শিবসেনা বিভক্ত হয়েছিল এবং একনাথ শিন্ডে, বিজেপির সঙ্গে হাত মিলিয়েছিলেন, মহারাষ্ট্রে সরকার গঠন করেছিলেন, তৎকালীন মুখ্যমন্ত্রী ও সেনা প্রধান মিঃ ঠাকরেকে অনির্বাণ করেছিলেন। মিঃ নারওয়েকার নির্বাচন কমিশনের কাছে উপলব্ধ সংবিধানের সংস্করণের উপর ভিত্তি করে তার সিদ্ধান্তগুলিকে ভিত্তি করে বলেছেন, এটি নেতৃত্বের কাঠামোর বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার ভিত্তি তৈরি করবে এবং সেখান থেকে তিনি সিদ্ধান্ত নেবেন যে শিবসেনার কোন দলটিকে আসল দল হিসাবে বিবেচনা করা উচিত। তিনি বলেন, এই সংস্করণটি ২০১৮ সালে মিঃ ঠাকরের জমা দেওয়া সংস্করণটি ছিল না, তবে এটি ১৯৯৯ সাল থেকে ছিল এবং শিন্দে দলটি যেটি উল্লেখ করছিল। এর অধীনে, এটি পরিষ্কার ছিল যে সমস্ত পয়েন্ট মুখ্যমন্ত্রী শ্রী নরওয়েকরের পক্ষে ছিল।

মহারাষ্ট্রে খেলা, সেট এবং ম্যাচ আজ মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের পক্ষে গিয়েছিল কারণ স্পিকার রাহুল নারওয়েকার ঘোষণা করেছিলেন যে তার দল “আসল শিবসেনা” এবং তার শিবিরের বিধায়কদের অযোগ্য ঘোষণা করা যাবে না। উদ্ধব ঠাকরের শিবসেনা থেকে একনাথ শিন্ডেকে অপসারণ করার ক্ষমতা ছিল না এবং তিনি যে দলীয় সংবিধান তৈরি করেছিলেন তার অনুলিপি নির্বাচন কমিশনের কাছে নেই, মিঃ নারওয়েকর বলেছেন, গত বছরের জুন থেকে অযোগ্যতার আবেদনের বিষয়ে তার রায় দেওয়ার সময়। পিটিশনগুলি দাখিল করা হয়েছিল যখন শিবসেনা বিভক্ত হয়েছিল এবং একনাথ শিন্ডে, বিজেপির সাথে হাত মিলিয়েছিলেন, মহারাষ্ট্রে সরকার গঠন করেছিলেন, তৎকালীন মুখ্যমন্ত্রী ও সেনা প্রধান মিঃ ঠাকরেকে অনির্বাণ করেছিলেন। মিঃ নারওয়েকার নির্বাচন কমিশনের কাছে উপলব্ধ সংবিধানের সংস্করণের উপর ভিত্তি করে তার সিদ্ধান্তগুলিকে ভিত্তি করে বলেছেন, এটি নেতৃত্বের কাঠামোর বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার ভিত্তি তৈরি করবে এবং সেখান থেকে তিনি সিদ্ধান্ত নেবেন যে শিবসেনার কোন দলটিকে আসল দল হিসাবে বিবেচনা করা উচিত।

তিনি বলেন, এই সংস্করণটি ২০১৮ সালে মিঃ ঠাকরের জমা দেওয়া সংস্করণটি ছিল না, তবে এটি ১৯৯৯ সাল থেকে ছিল এবং শিন্দে দলটি যেটি উল্লেখ করছিল। এর অধীনে, এটি পরিষ্কার ছিল যে সমস্ত পয়েন্ট মুখ্যমন্ত্রী শ্রী নরওয়েকরের পক্ষে ছিল।সিদ্ধান্তের তাৎপর্য ছিল যে তার গোষ্ঠীর দ্বারা জারি করা হুইপটি দাঁড়িয়েছে এবং ঠাকরে গোষ্ঠীর একটি বিশাল ধাক্কায়, তাকে সমর্থনকারী বিধায়কদের অযোগ্য ঘোষণা করার সুযোগ রয়েছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved