Home Politics জল্পনার অবসান! বিহারের মুখ্যমন্ত্রী হিসেবে পদত্যাগ করলেন নীতীশ কুমার

জল্পনার অবসান! বিহারের মুখ্যমন্ত্রী হিসেবে পদত্যাগ করলেন নীতীশ কুমার

জল্পনার অবসান! বিহারের মুখ্যমন্ত্রী হিসেবে পদত্যাগ করলেন নীতীশ কুমার

by Mahanagar Desk
18 views

মহানগর ডেস্ক: জল্পনার অবসান! বিহারের মুখ্যমন্ত্রী হিসেবে পদত্যাগ করলেন নীতীশ কুমার। মনোনয়নপত্র জমা দিয়ে, নীতীশ কুমার রবিবার বলেছেন যে, জোটের অভূতপূর্ব পরিস্থিতি পর্যবেক্ষণ করার পরে ‘মহাগঠবন্ধন’ সরকার ভেঙে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

তাঁর কথায়, “জোটের মধ্যে পরিস্থিতি অনুকূল ছিল না। আমি আমার দলের নেতাদের সমস্ত মতামত বিবেচনা করে আজ আমার পদত্যাগপত্র জমা দিয়েছি। আমি যে ভারত ব্লকের নেতৃত্ব দিয়েছিলাম বিজেপির বিরুদ্ধে তা সমানভাবে কাজ করছে না। অন্যরা (জোটে) যেভাবে “সমস্ত কাজের জন্য কৃতিত্ব নিচ্ছে” তাতে মানুষ সন্তুষ্ট নয়। আমি আজ বিহারের মুখ্যমন্ত্রী হিসাবে আমার পদত্যাগপত্র জমা দিয়েছি। আমি রাজ্যপালকে সরকার ভেঙে দিতে বলেছি। জিনিসগুলি ভালভাবে কাজ করছিল না।” তিনি রাজ্যপালের কাছে পদত্যাগপত্র জমা দেওয়ার পরে রাজভবন থেকে বেরিয়ে এসে ইঙ্গিত দিয়েছেন যে “আগের জোটের পুরানো দলগুলি আজ চূড়ান্ত সিদ্ধান্তে এসেছি। ইন্ডিয়া ব্লকের সদস্যরা “তাদের (বিরোধী দলগুলিকে) একত্রিত করার জন্য কঠোর পরিশ্রম করা সত্ত্বেও” কিছুই করছে না। রাজ্যের মহাগঠবন্ধন সরকার ভেঙে দিয়ে নীতীশ কুমার বিজেপি-নেতৃত্বাধীন এনডিএ-তে যোগ দেবেন এমন একটি বধির গুঞ্জনের পরে পদত্যাগ করা হয়েছিল।

রাজনৈতিক উন্নয়নের প্রতিক্রিয়ায়, কংগ্রেস নেতা জয়রাম রমেশ বলেছিলেন যে, তিনি আশা করেছিলেন যে কুমার শেষ পর্যন্ত বিজেপি এবং এর আদর্শের বিরুদ্ধে লড়াই করবেন।তিনি এএনআই-কে বলেছেন, “আমি বিহারের বর্তমান রাজনৈতিক উন্নয়ন নিয়ে মন্তব্য করতে চাই না। আমি জানি না সেখানে কী হবে।” নীতীশ কুমার ২০২৩ সালের ১৮ জুন  তারিখে পাটনায় বিরোধী দলগুলির প্রথম সভা ডেকেছিলেন। দ্বিতীয় সভা বেঙ্গালুরুতে ১৭-১৮ জুলাই অনুষ্ঠিত হয়েছিল। তারপর আবার ৩১ শে আগস্ট-১ শে সেপ্টেম্বর মুম্বাইতে। নীতীশ কুমার সবকটিতে একটি বিশিষ্ট ভূমিকা পালন করেছিলেন।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved