Home Politics লোকসভার আগে বড় ধাক্কা, কংগ্রেস ছাড়লেন প্রবীণ নেতা মিলিন্দ দেওরা, যোগ দেবেন…

লোকসভার আগে বড় ধাক্কা, কংগ্রেস ছাড়লেন প্রবীণ নেতা মিলিন্দ দেওরা, যোগ দেবেন…

by Shreya Maji
45 views

মহানগর ডেস্ক: লোকসভা নির্বাচনের আগে বিজেপির বিপক্ষে কংগ্রেস যখন নিজেদের শক্তিশালী করতে মরিয়া তখনই লাগল বড় ধাক্কা।  প্রবীণ নেতা মিলিন্দ দেওরা কংগ্রেস  থেকে পদত্যাগ করেছেন এবং  মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের নেতৃত্বাধীন শিবসেনায় যোগ দেবেন বলে খবর রয়েছে।

মিলিন্দ দেওরা  নিজের X হ্যান্ডেলে পদত্যগের কথা জানিয়েছেন। তিনি লিখেছে,  “আমি কংগ্রেসের প্রাথমিক সদস্যপদ থেকে পদত্যাগ করেছি, দলের  সঙ্গে আমার পরিবারের  ৫৫ বছরের সম্পর্কের অবসান ঘটিয়েছি । আমি সমস্ত নেতা, সহকর্মী এবং কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞ তাদের বছরের পর বছর ধরে অটল সমর্থনের জন্য।” রাজনৈতিক মহল বলছে লোকসভা নির্বাচনের আগে দলত্যাগ বিজেপির প্রধান বিরোধী দলের জন্য মোটেই সুখকর নয়। মিলিন্দ দেওরা তাঁর সমর্থকদের সঙ্গে আলোচনা করে কংগ্রেস থেকে পদত্যাগের সিদ্ধান্ত নেন । মিলিন্দ দেওরার দল থেকে বেরিয়ে যাওয়ার বিষয়ে খোঁচা দিয়ে, কংগ্রেসের সিনিয়র নেতা জয়রাম রমেশের কথা উল্লেখ করে বলেছেন যে কীভাবে তার বাবা মুরলি দেওরা সমস্ত রাজনৈতিক দলে বন্ধু ছিলেন কিন্তু সর্বদা দল তাঁর বাবার পাশে ছিল না বলেই অভিযোগ করেছেন তিনি।

দেওরা, কংগ্রেসের প্রবীণ নেতা মুরলি দেওরার ছেলে,  যিনি ২০০৪ এবং ২০০৯ সালে মুম্বই দক্ষিণ আসন জিতেছিলেন। তিনি শিবসেনা (অবিভক্ত) নেতা অরবিন্দ সাওয়ান্তের বিরুদ্ধে ২০১৪ এবং ২০১৯ সালের পরবর্তী নির্বাচনে  ফার্স্ট রানার আপ হয়েছিলেনতিনি সম্প্রতি মুম্বাই দক্ষিণ আসনে উদ্ধব ঠাকরে গোষ্ঠীর জয়ের বিষয়ে বিরক্তি প্রকাশ করেছিলেন। এই প্রসঙ্গে উল্লেখ্য উদ্ধব ঠাকরের নেতৃত্বাধীন গোষ্ঠী শিবসেনা (ইউবিটি) বিরোধী জোটের একটি অংশ।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved