Home Politics বুদ্ধদেব ভট্টাচার্যকে নিয়ে নয়া বিতর্ক সিপিএমের অন্দরেই !!

বুদ্ধদেব ভট্টাচার্যকে নিয়ে নয়া বিতর্ক সিপিএমের অন্দরেই !!

by Mahanagar Desk
56 views
Buddhadeb Bhattacharjee

মহানগর ডেস্ক: রবিবার বাম যুব সংগঠনের ব্রিগেডের মেগা শো-র সাফল্যে উজ্জীবিত আলিমুদ্দিন। কিন্তু তার মাঝেই ডানা বেঁধেছে বিতর্ক। এবার দলের অন্দরেই সেই বিতর্কের কেন্দ্রবিন্দু প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য।

রবিবার ব্রিগেডের আগের সন্ধ্যায় প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা ডি ওয়াই এফ আই এর প্রতিষ্ঠাতা সম্পাদক বুদ্ধবাবুর সাথে দেখা করতে যান মিনাক্ষী মুখার্জি সহ বর্তমান যুব নেতৃত্ব। ব্রিগেডের জন্য তাঁর বার্তাও নেওয়া হয়। সাক্ষাৎের পর সংবাদমাধ্যম কে মীনাক্ষিরা জানান যে প্রাক্তন মুখ্যমন্ত্রী বলেছেন “ব্রিগেড খুব ভালো হবে”! এর পর বুদ্ধবাবুর সাথে সাক্ষাৎের ছবি সামাজিক মাধ্যমে শেয়ার করে দলের ই একাংশ। ছবিতে দেখা যায় অসুস্থ বুদ্ধদেববাবু এক পাশ ফিরে শুয়ে আছেন, নাকে অক্সিজেন এর নল। এক হাতে মীনাক্ষীর হাত ধরে আছে। বিতর্ক শুরু হয় এখান থেকেই।

প্রসঙ্গত চার বছর আগে তৎকালীন রাজ্যপাল জগদ্বীপ ধনকড় স্বস্ত্রীক সাক্ষাৎ করতে যান প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের সাথে। ফিরে এসে তিনি একটি ছবি সামাজিক মাধ্যমে প্রকাশ করেন। সেখানে বুদ্ধবাবু কে বসে থাকতে দেখা যায়, নাকে অক্সিজেনের নল। সামনে দাঁড়িয়ে প্রাক্তন রাজ্যপাল। কিছু দূরে দাঁড়িয়ে রাজ্যপালের স্ত্রী ও মীরা ভট্টাচার্য। এই ছবি প্রকাশের পর সিপিএম নেতৃত্ব তীব্র প্রতিক্রিয়া দিয়ে জানিয়েছিলো এভাবে অসুস্থ মানুষের ছবি সামাজিক মাধ্যমে দেওয়া অনুচিত। তৎকালীন রাজ্যপাল কে বলাও হয়েছিলো ছবিটি সামাজিক মাধ্যম থেকে সরিয়ে দিতে।

Image: Buddhadeb Bhattacharjee

শনিবার রাত থেকে সামাজিক মাধ্যমে বুদ্ধদেব ভট্টাচার্যের অসুস্থতার ছবি সিপিএম কর্মীদের এর তরফে ছড়িয়ে গেলেও এবার ভিন্ন সুর সিপিএম এত গলায়৷ দলের রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য পলাশ দাশ বলেন, ‘‘দুটো প্রেক্ষাপটকে এক করলে হবে না। সেই সময়ে এক জন অসুস্থ মানুষকে দেখতে গিয়ে তাঁর ছবি দিয়েছিলেন ধনখড়। এ বার প্রাক্তনীর বার্তা আনতে গিয়েছিলেন বর্তমান যুব নেতৃত্ব।’’ যদিও ছবি বিতর্কে অন্য সুর শোনা গেছে সিপিএম এর ই একটা বড় অংশের গলায়।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved