Home Politics কুকুরকে খেতে দেওয়া বুস্কুট কংগ্রেস সমর্থকদের দিলেন রাহুল, অভিযোগ হিমন্তের

কুকুরকে খেতে দেওয়া বুস্কুট কংগ্রেস সমর্থকদের দিলেন রাহুল, অভিযোগ হিমন্তের

by Mahanagar Desk
30 views
Hemanta Biswha Sharma

রাহুল গান্ধীর বিরুদ্ধে কুকুরকে খেতে দেওয়া বিস্কুট ভারত জোড়ো ন্যায় যাত্রায় সমর্থকদের খেতে দেওয়ার অভিযোগ করলোন অসমের মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা। মঙ্গলবার, ভারত জোড়ো ন্যায় যাত্রার এক ভিডিয়ো পোস্ট করে এমনই দাবি করলেন অসমের মুখ্যমন্ত্রী। হিমন্তর দাবি, রাহুল ভারত জোড়ো ন্যায় যাত্রার সময় একটি কুকুরছানাকে বিস্কুট খাওয়াতে যান কিন্তু, কুকুরটি সেই বিস্কুটটি খেতে চায় না, রাহুল তখন ওই একই বিস্কুট তাঁর এক সমর্থককে খেতে দেন। শুধু, হিমন্তবিশ্ব শর্মা একাই নন, একই অভিযোগ করেছেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্যও। বিজেপি নেতাদের এই অভিযোগকে কেন্দ্র করে তৈরি হওয়া বিতর্কের মুখে, ঘটনার ব্যাখ্যাও দিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। রাহুলের দাবি, বিজেপি মিথ্যা অভিযোগ করেছে। আসল ঘটনা অন্য।

মঙ্গলবার ভারত জোড়ো ন্যায় যাত্রার এক্স হ্যান্ডেলে ওই ভিডিয়োটি পোস্ট করা হয়। ভিডিয়োতে, ঝাড়খণ্ডের মধ্য দিয়ে ন্যায় যাত্রা চলার সময় দেখা যায় একটি কুকুরছানাকে আদর করছেন রাহুল গান্ধী। ভিডিয়োতে আরও দেখা যায়, রাহুল গান্ধী কুকুরছানাটিকে খাওয়ানোর জন্য একটি বিস্কুটের প্যাকেট চাইছেন। এরপর, বিস্কুটের প্যাকেটটি পাওয়ার পর তিনি কুকুরটিকে একটি বিস্কুট খেতে দেন। কুকুরটি সেই বিস্কুটটি খায়নি। সেই মুহুর্তেই বেশ কয়েকজন কংগ্রেস সমর্থক রাহুল গান্ধীর সঙ্গে কথা বলতে এবং সেলফি তুলতে ঘটনাস্থলে হাজির হন। ভারত জোড়ো ন্যায় যাত্রার পোস্ট করা ভিডিয়োটিতে এই পর্যন্তই দেখা গেলেও, এর পরের অংশ পোস্ট করেছেন অমিত মালব্য এবং হিমন্তবিশ্ব শর্মা। সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, কুকুরটি না খাওয়ার পর, ওই একই বিস্কুট রাহুল এক সমর্থকের হাতে তুলে দিচ্ছেন।

এরপরই, রাহুল গান্ধীর বিরুদ্ধে সমর্থকদের সঙ্গে কুকুরের মতো ব্যবহার করার অভিযোগ তোলে বিজেপি নানা স্তরের নেতৃত্ব। এদের মধ্যে হিমন্তবিশ্ব শর্মা অন্যতম। তিনি এক সময় কংগ্রেসেই ছিলেন। তারপর তাঁর বিরুদ্ধে ওঠা দুর্নীতি থেকে বাঁচতে তিনি বিজেপিতে যোগ দেন এবং অসমের মুখ্যমন্ত্রী হয়ে যান। সেই হিমন্ত তাঁর সোশ্যাল মিডিয়ায় হ্যান্ডেলে লেখেন, “আমি একজন গর্বিত অহমিয়া এবং ভারতীয়। কুকুরের বিস্কুট খেতে অস্বীকার করেই আমি কংগ্রেস থেকে ইস্তফা দিয়েছি।” বস্তুত, হিমন্তবিশ্ব শর্মা এর আগেও রাহুল গান্ধীর বিরুদ্ধে অসমের কংগ্রেস নেতাদের কুকুরের বিস্কুট খাওয়ানোর অভিযোগ করেছিলেন। হিমন্ত একাধিকবার দাবি করেছেন, কংগ্রেসে থাকাকালীন এক গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনার জন্য অসমের কংগ্রেস নেতাদের সঙ্গে তিনি রাহুল গান্ধীর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। সেই সময়, রাহুল তাঁর পোষা কুকুর পিডির প্লেট থেকে বিস্কুট তুলে অসমের কংগ্রেস নেতাদের দিয়েছিলেন, এই অভিযোগ করেছিলেন হিমন্তবিশ্ব শর্মা। ওই ঘটনা রাহুল গান্ধীর মনোভাবের পরিচয় এবং তাঁর কংগ্রেস থেকে বিদায়ের অন্যতম কারণ হিসেবে উল্লেখ করেন হিমন্ত বিশ্ব শর্মা। এখন আবার লোকসভা নির্বাচনের আগে সেই হিমন্তই রাহুলের বিরুদ্ধে দলের সমর্থককে কুকুরের খেতে না চাওয়া বিস্কুট দিলেন বলে অভিযোগ করলেন।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved