Home Bengal বিপদ বাড়ছে শাহাজাহানের, উদ্ধার তৃণমূল নেতার চাঞ্চল্যকর কল রেকর্ড

বিপদ বাড়ছে শাহাজাহানের, উদ্ধার তৃণমূল নেতার চাঞ্চল্যকর কল রেকর্ড

by Mahanagar Desk
39 views

মহানগর ডেস্ক:   আজ সোমবার, শর্তানুযায়ী ইডি দফতরে আজকেই হাজিরা দেওয়া কথা রেশন দুর্নীতি কাণ্ডে অন্যতম অভিযুক্ত তৃণমূল নেতা শেখ শাহজাহানের। তবে তিনি হাজিরা দেবেন কি তা এখনো স্পষ্ট নয় আর এর মধ্যেই জল্পনা বাড়িয়ে তুললো  শাহাজাহানের মোবাইল কল রের্কডিং।  ইডি সূত্রে উঠে আসছে এমনি কিছু চাঞ্চনল্যকর তথ্য। বিপদ সীমার ওপর দিয়ে যাচ্ছেন তৃণমূল নেতা সেখ সাহাজাহানের। কারণ ইডি সুত্রে জানা  গিয়েছে গত ৫ জানুয়ারী সাহাজাহানের বাড়িতে ইডি অভিযানের আগে  শাহাজাহানের দুটি ফোন ব্যাস্ত পাওয়া যায়। শাহজাহানের সেই দুটি ফোন নম্বরের কল ডিটেইলস বের করছে ইডি। এবং তারপরেই জানা যায়, তিন মিনিট ফোন ব্যস্ত রেখে মোট ২৮ বার ফোন করেছিলেন শাহজাহান। সেই সময়ের মধ্যে কাদের কাদের সঙ্গে সাহাজাহান কথা বলেছিলেন তা জানতেই সিডিআর বা কল ডেটা রেকর্ড সংগ্রহ করছেন ইডি গোয়েন্দারা।

জনিয়ে রাখা ভাল, গত ৫ জানুয়ারি ইডি অফিসার সহ কেন্দ্রীয় বাহীনির উপর হামলার প্রায়  ১৯ দিন পর ফের সন্দেশখালির সরবেড়িয়া গ্রামে সাহাজাহানের বাড়ি ঘেরাও করে ইডি আধিকারিকরা।তবে এবার সঙ্গে ছিল বিরাট কেন্দ্রীয় বাহিনীর একটি দল। এবারের সুরক্ষা ব্যবস্থা ছিল বেশ আটোঁশাটোঁ। এদিন শাহজাহানের বাড়ির দরজার তালা ভেঙে ভিতরে প্রবেশ করেন ইডি আধিকারিকেরা। তল্লাশি চালান পুরো বাড়ির, এমনকী কথা বলেন তৃণমূল নেতার পরিজনদের সঙ্গেও। প্রায় চার থেকে পাঁচ ঘণ্টা ধরে গোটা বাড়ির তল্লাশি চালানো হয়। এরপর শাহজাহানের বাড়ির দরজায় আত্মসর্ম্পন করার নোটিস সাঁটিয়ে দেন তাঁরা। সেই নোটিসে অনুযায়ী আজ অর্থাৎ ২৯ জানুয়ারী সোমবার তাঁকে ইডি দফতরে হাজিরা দেওয়ার জন্য বলা হয়।   আজ আদৌ তৃণমূল নেতা প্রকাশ্যে আসেন কি না এখন তার দিকেই নজর সবার।

তদন্তকারী আধিকারিকদের বক্তব্য, গত ৫ জানুয়ারী সেই ৩ মিনিটের ফোনে আলচনাতেই হামলার পরিকল্পনা হয়।  শাহাজাহানের অনুগামীদের ফোন করে ইডি অফিসারদের উপর হামলার ছক করা হয়। সেদিন, কোন কোন অনুগামীকে ফোন করেছিলেন শাহজাহান? কোনও প্রভাবশালী্র কাছে ফোন করেছিলেন কিনা তা গোটাটাই এখন তদন্ত স্বাপেক্ষ।এই সন্দেহের জট খুলতেই মুলত কল রেকর্ড সংগ্রহ করা শুরু করেছে তদন্তকারীরা। সূত্রের খবর, তৃণমূল নেতার সেই সমস্ত কল ডেটা সংগ্রহ করে আদালতেও তা জানাবেন ইডি আধিকারিকরা।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved