Home Kolkata “খলিস্তানি” বলায় শুভেন্দুর বিরুদ্ধে এফআইআর করতে চেয়ে হাই কোর্টে রাজ্য

“খলিস্তানি” বলায় শুভেন্দুর বিরুদ্ধে এফআইআর করতে চেয়ে হাই কোর্টে রাজ্য

by Mahanagar Desk
47 views
মহানগর ডেস্ক : কর্তব্যরত এক আইপিএস অফিসারের উদ্দেশে  শুভেন্দু অধিকারীর ‘খলিস্তানি’ মন্তব্য করার অভিযোগ ওঠে।  আইপিএস অফিসারের উদ্দেশে বিতর্কিত মন্তব্য করার জন্য রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে এফআইআর করতে চায় বলে হাই কোর্টে আবেদন করল রাজ্য সরকার। সোমবার রাজ্যকে এই এফআইআর করার জন্য আবেদন করার অনুমতি দিলেন বিচারপতি জয় সেনগুপ্ত।
সোমবার রাজ্যের অ্যাডভোকেট জেনারেন কিশোর দত্ত বিচারপতি জয় সেনগুপ্তের এজলাসে বিষয়টি তোলেন। রাজ্যের অ্যাডভোকেট জেনারেল তাঁর আবেদনে বলেন, আদালত শুভেন্দুকে রক্ষাকবচ দিয়ে রেখেছে, তাই তাঁর বিরুদ্ধে এফআইআর করতে গেলে আদালতের অনুমতি প্রয়োজন। তাই সেই অনুমতি রাজ্যকে দেওয়া হোক। কিশোর দত্তর এই আবেদনের ভিত্তিতে বিচারপতি জয় সেনগুপ্ত মূল মামলার সঙ্গে এই আবেদন জুড়ে দেওয়ার নির্দেশ দেন। ওই আবেদনের কপি শুভেন্দুকেও দেওয়া হয়।
উল্লেখ্য, গত ২০ ফেব্রুয়ারি বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে সন্দেশখালিতে গিয়েছিল বিজেপি বিধায়কদের একটি প্রতিনিধি দল। সেই সময় এক শিখ আইপিএস অফিসারকে লক্ষ্য করে “খলিস্তানি” মন্তব্য করা হয় বলে অভিযোগ। ওই বিতর্কের রেশ রাজ্য পেরিয়ে জাতীয় স্তরে পৌঁছয়। পৌঁছয় পঞ্জাবেও। কলকাতায় শিখ সম্প্রদায়ের প্রতিনিধিরা বিজেপি রাজ্য দফতরের সামনে বিক্ষোভ দেখায়। অবশেষে রাজ্য শুভেন্দুর বিরুদ্ধে ওই আইপিএসকে “খলিস্তানি” বলার জন্য এফআইআর করার জন্য আদালতের অনুমতি পেল।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved