Home Kolkata গার্ডেনরিচে বহুতল ভেঙে পড়ায় মমতা- ফিরাদকে নিশানা করে যা যা বললেন শুভেন্দু

গার্ডেনরিচে বহুতল ভেঙে পড়ায় মমতা- ফিরাদকে নিশানা করে যা যা বললেন শুভেন্দু

by Arpita Mukherjee
17 views

মহানগর ডেস্ক: গতকাল কলকাতা পুরসভার ১৩৪ নম্বর ওয়ার্ডে গার্ডেনরিচে ঘটে যায় ভয়াবহ দুর্ঘটনা। একটি বহুতল আবাসন ভেঙে পড়ে হুরমুড়িয়ে। যার জেরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে ওই এলাকায়। ঘটনায় এখনও পর্যন্ত ৫ জনের মৃত্যুর খবর সামনে আসছে। সঙ্গে আহত হয়েছেন আরো অনেক। এখনও চলছে সেখানে যুদ্ধকালীন পরিস্থিতিতে উদ্ধারকাজ। উদ্ধারকাজে রয়েছে দমকল কর্মী সহ ডিজাস্টার ম্যানেজমেন্ট এবং NDRF এর দল। ধ্বংসস্তূপের নিচে এখনও কেউ আটকে আছে কিনা তা খতিয়ে দেখছে উদ্ধারকারীরা।

এদিন সকালেই ঘটনাস্থলে পৌঁছান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মাথায় আঘাত নিয়েই ঘটনায় আহতদের যে হাসপাতালে রাখা হয়েছে সেখানেও যান তিনি। ঘটনায় মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকা এবং আহতদের পরিবারকে ১ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে বলেও জানানো হয়েছে নবান্নের তরফে। এই ঘোষণা নিয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী তাঁর X-এ পোস্ট করে বলেন,” লোকসভা ভোটের আগে আদর্শ আচরণ বিধি লাগু হয় গেছে। কিন্তু তা সত্ত্বেও কীভাবে সরকারি আধিকারিকদের বদলে মমতা বন্দ্যোপাধ্যায় কিম্বা ফিরহাদ হাকিমরা রাজনৈতিক ব্যাক্তিত্ব হয়ে ক্ষতিপূরণ ঘোষণা করলেন?” এদিন বহুতলের অবৈধ নির্মাণ নিয়েও চাঞ্চল্যকর অভিযোগ তুলেছেন শুভেন্দু। এ বিষয়ে নিজের সমাজ মাধ্যমে আরও বলেন শুভেন্দু,” বেআইনি নির্মাণের আসল চক্রী কাউন্সিলর। সম্প্রতি সেই গাড়ি চালিয়ে গিয়েছিলেন কাউন্সিলর”।

পাঁচ হাজার জলাভূমি বেআইনি ভাবে ভরাট করা হয়েছে।গার্ডেনরিচে প্রায় ৮০০ -বেশি অবৈধ আবাসন নির্মাণ হয়েছে বলেও দাবি শুভেন্দুর। দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ জন। লোকসভা নির্বাচনের আগে এই ইস্যুকে হাতিয়ার করেই ময়দানে নেমেছে বিরোধীরা। মূল মাথাকে গ্রেফতারের দাবি জানিয়েছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved