Home Bengal “বাংলা বিরোধীদের বিসর্জন”-এর ডাক দিয়ে আজ থেকে প্রচারে তৃণমূল প্রার্থীরা

“বাংলা বিরোধীদের বিসর্জন”-এর ডাক দিয়ে আজ থেকে প্রচারে তৃণমূল প্রার্থীরা

by Mahanagar Desk
24 views

মহানগর ডেস্ক : ১০ মার্চ, ব্রিগেডের জনগর্জন সভা থেকে তৃণমূল লোকসভা নির্বাচনের ৪২ আসনে প্রার্থীর নাম ঘোষণা করেছে। এরপরই “বাংলা বিরোধীদের বিসর্জন” দিতে জোরকদমে প্রচারে নামতে চলেছেন তৃণমূল প্রার্থীরা। মঙ্গলবার “তফসিলির সংলাপ” কর্মসূচি ঘোষণার পর, বুধবার থেকে শুরু হচ্ছে তৃণমূলের নতুন প্রচার কর্মসূচি “বাংলার অধিকার যাত্রা।”

“বাংলার অধিকার যাত্রা”-র মূল লক্ষ্য হল, “জনগণের গর্জন, বাংলা বিরোধীদের বিসর্জন”। সেই লক্ষ্যেই তৃণমূলের ৪২ জন প্রার্থী নিজের নিজের লোকসভা কেন্দ্রে ১০ দিন টানা প্রচার চালাবেন। যেখানে তাঁরা বৈঠক ও জনসংযোগ করবেন জেলা নেতৃত্বের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে। প্রতিটি প্রার্থী একটি করে কর্মী সম্মেলন এবং প্রথম দিনে সংবাদমাধ্যমের কর্মীদের সঙ্গে সাক্ষাৎ করবেন। দলের নির্দেশ অনুযায়ী, আগামী ৭ থেকে ১০ দিন প্রার্থীরা সংশ্লিষ্ট লোকসভা কেন্দ্রজুড়ে জনসভা, বৈঠক, মিছিল এবং স্থানীয় বাসিন্দাদের দুয়ারে দুয়ারে ঘুরে প্রচার করবেন। আজ বুধবার এই প্রচার কর্মসূচি শুরু হচ্ছে ঘাটাল, মেদিনীপুর, তমলুক, বালুরঘাট, আলিপুরদুয়ার, কোচবিহার এবং মালদা উত্তর ও দক্ষিণ লোকসভা কেন্দ্রে।

তৃণমূলের তরফে দলের প্রার্থীদের নির্দেশ দেওয়া হয়েছে, প্রচারে নিজের লোকসভা কেন্দ্রের বঞ্চিত ১০০ দিনের কাজের শ্রমিক, আবাস যোজনার সুবিধাপ্রাপকদের সঙ্গে সাক্ষাৎ করবেন প্রার্থীরা। কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকার যে বাংলার মানুষকে বঞ্চিত করছে এবং তৃণমূল কংগ্রেস সেই মানুষের অধিকারের জন্যই লড়ছে, সেটা মানুষকে বোঝাতে হবে। এছাড়াও ব্রিগেড মঞ্চ থেকে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় যেভাবে “জমিদার বিসর্জন”-এর ডাক দিয়েছিলেন, সেই সুর যাতে প্রার্থীদের গলাতেও ধ্বনিত এই প্রচারে তৃণমূলের সেটাই লক্ষ্য।

এছাড়াও প্রচারে কেন্দ্রের সিএএ-এর বিরোধিতায় মঙ্গলবার নয়া প্রচার কর্মসূচি শুরুর নির্দেশ দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তফসিলি জাতি-উপজাতি অধ্যুষিত এলাকার মানুষকে নাগরিকত্ব সংশোধনী আইনের বিপদ বোঝাতে শুরু হচ্ছে নয়া প্রচার কর্মসূচি “তফসিলির সংলাপ”। মঙ্গলবার রাজ্যের প্রতিটি বিধানসভা এলাকা থেকে ১৫ জন করে তফসিলি জাতি-উপজাতিভুক্ত ব্লক নেতাদের নিয়ে বৈঠক করে প্রচারের অভিমুখ ঠিক করে দিয়েছেন অভিষেক। অভিষেকের মূল লক্ষ্য, তফসিলি অধ্যুষিত এলাকায় সিএএ নিয়ে লাগাতার বিজেপি বিরোধী প্রচার চালিয়ে তফসিলি ভোট ব্যাঙ্ক তৃণমূলের কব্জায় রাখা।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved