Home Politics অমিত শাহ-র ভাষণে বারবার বাধা দান, সৌগত রায়ের আচরণে ক্ষোভ শাহ-র

অমিত শাহ-র ভাষণে বারবার বাধা দান, সৌগত রায়ের আচরণে ক্ষোভ শাহ-র

by Mahanagar Desk
2 views

মহানগর ডেস্ক: কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ মহিলা বিল নিয়ে বিতর্কে অংশ নিয়েছিলেন।তৃণমূল সাংসদ সৌগত রায় বক্তব্য রাখার সময় বারবার বাধা দেওয়ার চেষ্টা করছিলেন।আর স্বরাষ্ট্রমন্ত্রী তা নিয়ে সৌগতকে নিশানা করলেন।মনে করিয়ে দেন তৃণমূল সাংসদের বয়সের কথা।শাহ কটাক্ষ করে বলেন,”এটা মোটেই শোভনীয় নয়।”রাহুল গান্ধী বুধবার লোকসভায় মহিলা সংরক্ষণ বিল নিয়ে কেন্দ্রকে নিশানা করেন।তিনি বিলের সমর্থন করলেও, একাধিক খুঁত ধরেন।প্রাক্তন কংগ্রেস সভাপতি সেই সঙ্গে কেন্দ্রের সচিব পর্যায়ে ওবিসি সম্প্রদায়ের প্রতিনিধি কম বলে দাবি করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী রাহুলের অভিযোগের জবাবি ভাষণ দিতে উঠেছিলেন।কিন্তু তৃণমূল সাংসদ সৌগত রায় বক্তব্য রাখার সময় বারবার প্রশ্ন করে বাধা দিতে থাকেন।স্পিকার এ নিয়ে তাঁকে সাবধান করে দিলেও, তা শোনেননি তৃণমূল সাংসদ।ফের প্রশ্ন তুলে বাধা দেওয়ার চেষ্টা করলে, ক্ষোভ প্রকাশ করেন শাহ। কটাক্ষ করেন সৌগত রায়ের বয়সের সঙ্গে এই ধরনের আচরণ শোভা পায়না বলে।তৃণমূল সংসদকে যদিও এরপর আর শাহী ভাষণে বাধা দিতে দেখা যায়নি।তবে, স্বরাষ্ট্রমন্ত্রীর ক্ষেত্রে লোকসভায় সৌগতের বাধাদান এই প্রথম নয়। ডিসেম্বর মাসে সংসদের শীতকালীন অধিবেশনের সময় অনুরূপ একটি ঘটনা ঘটেছিল ২০২২ সালে।

স্বরাষ্ট্রমন্ত্রী কোনও একটি বিষয় নিয়ে বলতে শুরু করলে, বারবার বাধা দিতে থাকেন তৃণমূল সাংসদ। শাহ সেই সময় নিজের বক্তব্য থামিয়ে দেন । লোকসভা এ নিয়ে উত্তপ্ত হয়ে উঠেছিল । কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী প্রবীণ সাংসদের আচরণে ক্ষোভ প্রকাশ করে বলেন,” দাদা, অপনি বক্তৃতা দিতে চাইলে, আমি বসব।”তিনি মন্তব্য করেন প্রবীণ সাংসদের কাছ থেকে এই ধরনের আচরণ মোটেই সমর্থনযোগ্য নয়।শাহ সেই সঙ্গে সংসদীয় রীতিনীতি ভঙ্গেরও অভিযোগ করেন।তৃণমূল সাংসদও যদিও পালটা মন্তব্য করতে ছাড়েননি।তৃণমল সাংসদ জানতে চান,কেন স্বরাষ্ট্রমন্ত্রী রাগ করছেন।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved