‘আর নয় কল্যাণ, অকল্যাণের মুক্তি চাই’, রিষড়া জুড়ে পোস্টার পড়ল সাংসদের নামে

21

মহানগর ডেস্ক: এবার কল্যাণ বন্দ্যোপাধ্যায় বিরুদ্ধে তার গড়েই পড়ল কুরুচিকর মন্তব্যের পোস্টার। জুট মিলের গেট ছাড়াও শ্রীরামপুরের বিভিন্ন জায়গায় পড়েছে এই পোস্টার। যেখানে লেখা হয়েছে, শ্রীরামপুরের নতুন সাংসদ চাই। যেখানে লেখা হয়েছে আর নয় কল্যাণ, অকল্যাণের মুক্তি চাই। সুস্থ শহর পরিচ্ছন্ন মানুষ। তোলাবাজি চরিত্রহীন আর নয় আর নয়।

বলে রাখা ভাল ডায়মন্ডহারবার মডেল নিয়ে সম্প্রতি দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়র বিরুদ্ধে সুর চড়িয়েছিলেন সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। আর তারপর থেকেই দলের অন্দরমহলে শুরু হয়েছে বাকযুদ্ধ। একের পর এক কর্মীরা তার বিরুদ্ধে সুর চড়িয়েছেন। শেষমেষ গোটা বিষয়টি হস্তক্ষেপ করেন দলের মহাসচিব। পাশাপাশি লেখা রয়েছে, দিদি তুমি বিচার কর, দাদা তুমি বিচার কর। বেশ কিছুদিন ধরেই তৃণমূলের অন্দরমহল কল্যাণ বন্দ্যোপাধ্যায় বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করেছেন তৃণমূলের একাংশ কর্মী-সমর্থক।

সোমবার সকালে একাধিক পোস্ট দেখা গেল হুগলির রিষড়ায় ওয়েলিং জুটমিল সহ বিভিন্ন এলাকায় এই ধরনের পোস্টার দেখতে পাওয়া যায়। একটি পোস্টারে দেখতে পাওয়া যায়, দিদি তুমি বিচার করো দাদা তুমি বিচার কর মানুষ চায় বিচার হোক। এই পাপের মুক্তি দাও। কল্যাণ বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায় এর বিরুদ্ধে মন্তব্যের পর গোটা হুগলি নেতাকর্মীরাই সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছিলেন। তাঁরা দাবি করলেন তাঁকে আর চাইনা। কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে আর চাইনা। কিন্তু অন্যদিকে কল্যাণ বন্দ্যোপাধ্যায় এর অনুগামীরা চায় তাকে।

ভবানীপুরে একদল তৃণমূল সমর্থক সাংসদ তথা আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায় বিরুদ্ধে রাস্তায় নেমে বিক্ষোভ দেখিয়েছিলেন। তাদের হাতে দেখা গিয়েছিল কল্যাণ বন্দ্যোপাধ্যায় বিকৃত ছবি। এমনকি বেশ কিছু পোস্টার। তাতে লেখা ছিল ধিক্কার।