Price Hike: রথ যাত্রার প্রাক্কালে ঊর্ধ্বমুখী মুরগির মাংস ও ডিমের দাম

68
রথ যাত্রার প্রাক্কালে ঊর্ধ্বমুখী মুরগির মাংস ও ডিমের দাম

মহানগর ডেস্ক: আগামী সপ্তাহে রয়েছে রথযাত্রা। আর তার আগেই চড়চড় করে দাম বাড়লো। মুরগির মাংস, মুরগির ডিমের দামে মাথায় হাত পড়ল মধ্যবিত্তের। উৎসবের আগে দাম বৃদ্ধি মুরগির মাংসের। শুক্রবার কলকাতার খুচরা বাজারে কাঁচা মুরগির মাংসের দাম প্রতি কেজি ২৬০ থেকে ২৭০ টাকা, মুরগির ডিমের দাম ছুঁয়েছে সাড়ে ৬ টাকা।

আরও পড়ুন: খুলছে স্কুলের দরজা,পড়ুয়াদের স্বার্থে নয়া পদক্ষেপ শিক্ষা দফতরের

এ প্রসঙ্গে বিক্রেতারা জানিয়েছেন, যোগান কম থাকার কারণে দাম ঊর্ধ্বমুখী। কিছুদিন আগে কাটা মুরগির মাংস যেখানে ২৪০ থেকে ২৫০ টাকার ঘরে ছিল। সেটা আজ বেড়ে দাঁড়িয়েছে ২৬০ থেকে ২৭০ টাকা। বিক্রেতারা জানিয়েছেন, গরমের সময় মুরগির ওজন সেরকম ভাল থাকে না, বর্ষা পড়লে মুরগির ওজন ভালো যেমন হবে তেমনি বিক্রিও বাড়বে। কিন্তু কেন ঊর্ধ্বমুখী বাড়ছে মুরগির মাংস মুরগির ডিমের দাম! সে ক্ষেত্রে বিক্রেতারা জানিয়েছেন, জ্বালানির দাম ক্রমশ ঊর্ধ্বমুখী হওয়ার কারণেই বাড়ছে মুরগির মাংসের দাম।

আরও পড়ুন: যশবন্ত সিনহাকে দেওয়া হল ‘ z ‘ প্লাস নিরাপত্তা, ২৭ জুন জমা করতে পারেন মনোনয়নপত্র

রথ যাত্রার প্রাক্কালে মুরগির মাংসের দাম বৃদ্ধি ও ডিমের দাম বৃদ্ধিতে মাথায় হাত পড়েছে মধ্যেবিত্তের। মে মাসের মাঝামাঝি কাটা চিকেনের দাম পৌঁছে যায় ২৯০ টাকায়। ১১ জুন অবশ্য দাম কমে হয় ২২০ টাকা হয়েছিল। এবার ফের তা বেড়ে গেল। জুন মাসের ১৮ তারিখ থেকে দাম ফের বাড়তে শুরু করেছে।