IPL: প্রীতির তালিকায় ব্রাত্য রাহুল!

27
পঞ্জাবের জার্সি এবার নাও দেখা যেতে পারে লোকেশ রাহুলকে।

মহানগর ডেস্ক: আইপিএলের মেগা নিলামকে ঘিরে ইতিমধ্যেই তুঙ্গে উত্তেজনা। নয়া নিয়ম অনুযায়ী, সর্বোচ্চ চারজন করে ক্রিকেটার ধরে রাখতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলি। সেইসঙ্গে আসন্ন মরসুমে নতুন দু’টি দলও যোগ হয়েছে আইপিএলের মঞ্চে। তাই প্রিয় তারকারা কোন দলের জার্সি গায়ে মাঠে নামবেন, তা দেখতে মুখিয়ে রয়েছেন সমর্থকরা।

এই মুহূর্তে তাই আলোচনার কেন্দ্রবিন্দুতে একটাই বিষয়। কোনও ফ্র্যাঞ্চাইজি কাকে ধরে রাখবে? এটাই এখন লাখ টাকার প্রশ্ন। আগামী ৩০ নভেম্বরের মধ্যে এই ধরে রাখা ক্রিকেটারদের তালিকা জমা দিতে হবে সব ফ্র্যাঞ্চাইজিকে। এরই মধ্যে প্রায় সব দল নিজেদের ধরে রাখা খেলোয়াড় তালিকা প্রস্তুত করে ফেলেছে। যদিও তা প্রকাশ্যে আসবে আগামী মঙ্গলবার। তবে শোনা যাচ্ছে, প্রীতি জিন্টার পঞ্জাব কিংস নাকি কোনও খেলোয়াড়কেই ধরে রাখছে না।

অর্থাৎ ক্রিস গেইল, মহম্মদ সামিদের মতো তারকাদের নিলামে তুলে দেবে পঞ্জাব। এমনকি, প্রীতি জিন্টা অধিনায়ক লোকেশ রাহুলকেও ধরে রাখবেন না বলে খবর। আইপিএলের গত আসরে ১৩ ইনিংসে ৬২৬ রান করেছিলেন রাহুল। এবার রাহুল যোগ দিতে পারেন নতুন ফ্র্যাঞ্চাইজি লখনউতে। যদিও গেইলের বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

শুধু গত আসরই নয়, পঞ্জাবের হয়ে শুরু থেকেই দারুণ ফর্মে রাহুল। এই দলের হয়ে চার মরসুম খেলে তিনবারই ৬০০-র বেশি রান করেছেন তিনি। আর একটি মরসুমে তাঁর ব্যাট থেকে আসে ৫৯৩ রান। তবু রাহুলকে ধরে রাখার ক্ষেত্রে অনীহা প্রকাশ করেছে পঞ্জাব টিম ম্যানেজমেন্ট। তাঁদের পরিকল্পনা, পুরো নতুন দল নিয়ে মাঠে নামবেন অনিল কুম্বলে। যদিও অন্য এক সূত্র মারফৎ জানা গিয়েছে, একজন আনক্যাপড ক্রিকেটারকে দলে রাখতে পারে পঞ্জাব। সেক্ষেত্রে রবি বিষ্ণই ও আর্শদ্বীপ সিং রয়েছেন দৌড়ে। তাঁদের যে কোনও একজনকে দলে রাখতে হলে ৪ কোটি টাকা খরচ হবে পঞ্জাব কিংসের।