Rafiath Rashid Mithila : এবারের পুজায় আসতে পারবেন না কলকাতায়, ঢাকা থেকেই অপেক্ষা করবেন সৃজিতের জানালেন মিথিলা

10
মিথিলা ঢাকাতে থেকেই অপেক্ষা করবেন সৃজিতের

মহানগর ডেস্ক : বাংলাদেশ তথা বাংলা সিনেমা জগতের অন্যতম চর্চিত অভিনেত্রী মিথিলা ২০১৯ সালে পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের সঙ্গে বিয়ে করে কলকাতায় আসেন। সেটিই ছিল তাঁর প্রথম পুজো। প্রসঙ্গত অভিনেত্রী জানান,’চারিদিকে ঢাক বাজছে,আলো দিয়ে সাজানো গোটা শহর ,সবাই সেজে গুজে রাস্তায় বেরিয়েছে। এর আগে দুর্গাপূজা বলতে পাড়ার পুজোকেই বুঝতাম’।

বেড়ে ওঠা ঢাকার সিদ্ধেশ্বরী শহরে। সিদ্ধেশ্বরীর দুর্গাপূজা দেখে বড় হওয়া মিথিলা। তাই কলকাতার পুজোকে সাদরে গ্রহণ করে নিয়েছিলেন তিনি। বাংলাদেশের বেশিরভাগ জনসংখ্যাই ইসলামধর্মী। তবে উৎসবের ক্ষেত্রে কোনও মানুষই ধর্মের কথা মাথায় রাখেন না। যদিও বর্তমান পরিস্থিতি কিছুটা বদলেছে। তবে ছেলেবেলায় সে ধরনের কোনও সমস্যার মুখে পড়েননি অভিনেত্রী। অভিনেত্রীর কথায়, ‘কলকাতায় যেমন দুর্গাপুজো বড় করে পালন করা হয় বাংলাদেশের সেইরকম ঈদ পালন করা হয়। আত্মীয়দের বাড়ি খাওয়া-দাওয়া ইত্যাদি’। তবে কলকাতার দুর্গাপুজো একেবারেই নজর কেড়েছে মিথিলার। একটা গোটা শহরের উৎসব দেখে চোখ ধাঁধিয়ে গিয়েছিল অভিনেত্রীর।২০১৯ সালের সেই দুর্গাপূজাকেই তাই এ বছরও ঢাকায় বসে মনে করবেন তিনি।

কথাপ্রসঙ্গে অভিনেত্রী জানিয়েছেন, তার মেয়ে আয়রা জীবনের প্রথম পুজো কাটিয়েছে কলকাতাতেই। মন্ডপের কারুকার্য আলো এইসব দেখে মুগ্ধ আয়রা ও আয়রা জননী।২০২০-র অতিমারি অনেক কিছু কেড়ে নিয়েছে সাধারন মানুষের কাছ থেকে। সেই সঙ্গে ছিনিয়ে নিয়েছিল দুর্গাপূজায় প্রাণখোলা আনন্দটুকুও। তবে অভিনেত্রী জানাচ্ছেন, তাঁর স্বামী বাড়ি থেকে বেরোতে না দিলেও গোটা পুজো মোটেই বাড়িতে বসে কাটাননি তিনি। বন্ধুবান্ধবের সঙ্গে খাওয়া-দাওয়া,গল্পগুজব,আড্ডা মেরে এবং পুজোতে কেনা শাড়ি জামা কাপড় পরে ছবি তুলে কাটিয়ে দিয়েছিলেন ২০২০ পুজো।

বর্তমানে পুজোটা ঢাকা শহরেই কাটাবেন বলে স্থির করেছেন মিথিলা। হয়ত সেভাবে দুর্গাপূজার রেশ তিনি পাবেন না। কিন্তু অতীতের স্মৃতি নিয়েই কাটিয়ে দেবেন পুজো,তাই ঠিক করেছেন মিথিলা। এবং অপেক্ষা করবেন কবে কাজ সেরে তাঁর স্বামী সৃজিত মুম্বাই থেকে সোজা পাড়ি দেন ঢাকা।

Rafiath Rashid Mithila