Home Featured RAHUL GANDHI: ভারত জোড়ো যাত্রার মাঝপথেই দিল্লি ফিরছেন রাহুল

RAHUL GANDHI: ভারত জোড়ো যাত্রার মাঝপথেই দিল্লি ফিরছেন রাহুল

by Silpika Chatterjee
rahul gandhi, bharat joro jatra, congress president, oath taking ceremony

মহানগর ডেস্কঃ মাত্র একদিন আগেই নতুন দলীয় সভাপতি পেয়েছে কংগ্রেস। দীর্ঘ বাইশ বছর পরে কংগ্রেসের সভাপতি পদে অ-গান্ধী পরিবারের কোনও সদস্য। দলীয় সূত্রে জানানো হয়েছে আগামী ২৬ অক্টোবর কংগ্রেস সভাপতি পদে শপথ গ্রহণ করবেন মল্লিকার্জুন খাড়গে। এই শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন গান্ধী পরিবারের সদস্যরা।

জানা যাচ্ছে দীপাবলি উৎসবের জন্য আগামী ২৪ অক্টোবর থেকে ২৬ অক্টোবর মোট তিনদিন স্থগিত রাখা হয়েছে রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রা। আগামী ২৭ অক্টোবর থেকে ফের শুরু হতে চলেছে এই ভারত জোড়ো যাত্রা। সূত্রের খবর এই তিনদিনের বিরতিতেই দিল্লিতে ফিরতে পারেন রাহুল গান্ধী। একদিকে উৎসবের মরশুমে কর্মবিরতি অন্যদিকে দলের নতুন সভাপতির শপথগ্রহণের অনুষ্ঠান, এক ঢিলে দুই পাখি মারার প্রয়াস। ওই ২৬ তারিখেই মল্লিকার্জুন খাড়গের হাতে শংসাপত্র তুলে দেওয়া হবে বলে জানিয়েছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ।

গত সেপ্টেম্বরের ৭ তারিখ কন্যাকুমারী থেকে ভারত যাত্রার সূচনা হয়েছে। ইতিমধ্যেই তামিলনাড়ু, কেরালা, কর্ণাটক ও অন্ধ্রপ্রদেশ পার করেছে কংগ্রেসের এই জনসংযোগ যাত্রা। যাত্রার পরবর্তী অভিমুখ তেলেঙ্গানা। মোট ৫ মাসের মধ্যে কন্যাকুমারী থেকে কাশ্মীর প্রায় ৩৫৭০ কিলোমিটার পথ অতিক্রম করাই কংগ্রেসের অন্যতম লক্ষ্য। সেপ্টেম্বর থেকে শুরু হওয়া ভারত জোড়ো যাত্রার এই প্রথম কর্মবিরতি।

এদিকে গত ১৯ অক্টোবর প্রায় ৮ হাজার ভোট পেয়ে কংগ্রেস সভাপতি নির্বাচিত হন মল্লিকার্জুন খাড়গে। দীপাবলি উৎসবের পরেই শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন সোনিয়া গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী এবং দিল্লিতে ফিরতে পারলে রাহুল গান্ধীও থাকতে পারেন বলে দলীয় সূত্রের খবর।

You may also like