Home Featured RAHUL GANDHI: বিপ্লবী সাভারকরকে অপমান করেছেন রাহুল! মামলা দায়ের বিপ্লবীর নাতির

RAHUL GANDHI: বিপ্লবী সাভারকরকে অপমান করেছেন রাহুল! মামলা দায়ের বিপ্লবীর নাতির

by Silpika Chatterjee
rahul gandhi, damodar savarkar, complaint

মহানগর ডেস্কঃ স্বাধীনতা সংগ্রামী বিনায়ক দামোদর সাভারকরকে অপমান করেছেন রাহুল গান্ধী, এমনও দাবিতেই বিপ্লবীর নাতি রঞ্জিত সাভারকর মুম্বইয়ের পার্ক থানায় রাহুল গান্ধীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। এক্ষেত্রে তাঁর দাদুকে অপমানজনক কথা বলার জন্য কংগ্রেস নেতার বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে বলে খবর। রঞ্জিত সাভারকরের দাবি, অতীতেও একাধিক সময় কংগ্রেস দল এবং রাহুল গান্ধী স্বাধীনতা সংগ্রামীকে অপমান করেছেন সেই কারণেই রাহুলের বিরুদ্ধে অভিযোগ দায়ের করার সিদ্ধান্ত তিনি নিয়েছেন।

চলতি সপ্তাহের মঙ্গলবার একটি আদিবাসী সম্মেলনে যোগ দিয়ে রাহুল গান্ধী জানান, আন্দামান কারাগারে থাকার সময় ব্রিটিশদের একটা চিঠি দিয়েছিলেন সাভারকর। সেখানে ক্ষমা চাওয়ার পাশাপাশি কারাগার থেকে মুক্তি প্রার্থনাও তিনি করেন। রাহুল গান্ধী আরও জানান, ব্রিটিশদের কাছ থেকে পেনশন নেওয়ার পাশাপাশি কংগ্রেস দলের বিরুদ্ধেও তিনি কাজ করতেন। পরবর্তী কালে ব্রিটিশদের বাহিনীতে সাভারকর যোগদান করেন বলেও রাহুল জানান।

পাশাপাশি বিরসা মুণ্ডার জন্মদিন উপলক্ষ্যে রাহুল গান্ধী বলেন, বীরসা মুণ্ডা ব্রিটিশদের বিরুদ্ধে লড়াই করে গিয়েছিলেন। রাহুল গান্ধী দাবি করেন, এখানেই সাভারকর এবং বিরসা মুন্ডার পার্থক্য। এই সমস্ত মন্তব্যের পরিপ্রেক্ষিতেই থানায় অভিযোগ দায়ের করেন সাভারকরের নাতি।

তবে শুধু সাভারকরকেই নয়, রাহুল গান্ধী মঙ্গলবার আক্রমণ করেন বিজেপিকেও। তিনি জানান, বিজেপি সরকারের আমলে সংবিধান লেখা হয়েছিল। বর্তমানে বিজেপি সরকার সংবিধানের অপব্যবহার করে চলেছেন। এই বিষয়টিকে তিনি অনুচিত বলে মনে করেন।

স্বাধীনতা সংগ্রামী সাভারকরের নাতি রাহুল গান্ধীর বিরুদ্ধে একের পর এক বিস্ফোরক অভিযোগ এনেছেন। রাহুল গান্ধীর বিরুদ্ধে মুম্বইয়ের পার্ক থানায় অভিযোগ দায়ের করা নিয়ে ইতিমধ্যেই গোটা দেশের রাজনীতিতে চাঞ্চল্য তৈরি হয়েছে।

You may also like