BJP: ‘নিজেই দলীয় নেতার জামা ছিঁড়েছেন রাহুল গান্ধী!’ ছবি পোস্ট করে কটাক্ষ বিজেপির

43

মহানগর ডেস্ক: গতকাল কংগ্রেসের (Congress) রাইসিনা অভিযান ও প্রধানমন্ত্রীর বাসভবন ঘেরাও নিয়ে চাঞ্চল্য পরিস্থিতি তৈরি হয়েছিল রাজধানীতে। বিক্ষোভে কালো জামাকাপড় পরে সামিল হয়েছিলেন রাহুল গান্ধী, সনিয়া গান্ধী সহ দলীয় নেতৃত্বরা। তবে এদিন গ্র্যান্ড ওল্ড পার্টির প্রতিবাদকে রাজনৈতিক নাটক বলে আখ্যা দিল বিজেপি (BJP)।

শনিবার বিজেপির আইটি সেলের প্রধান টুইটারে লিখেছেন, “প্রিয়াঙ্কা ভদ্রার হাত মোছড়ানোর মুহূর্তের পরে এবার আরও একটি। রাহুল গান্ধী তাঁর সতীর্থ দীপেন্দর হুডার জামা ছিঁড়ে ফেলছেন, যাতে তা প্রতিবাদের একটি সুন্দর ছবি হয়ে উঠতে পারে। দিল্লি পুলিশকে এর জন্য দায়ীও করা যায়। গান্ধী ভাইবোনেরা রাজনীতির তামাশা করতে দারুন দক্ষ”।

এদিন অমিত মালব্য টুইটারে একটি ছবি পোস্ট করেছেন। দাবি, রাহুল গান্ধী প্রতিবাদের একটি সুন্দর ছবি তৈরি করার জন্য তাঁর সতীর্থ দীপেন্দর হুডার জামা ছেঁড়ার চেষ্টা করছিলেন। মূলত যে ছবিটি টুইটারে অমিত মালব্য পোস্ট করেছেন, তাতে রাহুল গান্ধীকে দেখা গিয়েছে হুডাকে শক্ত করে ধরে থাকতে। অপরদিক থেকে তাঁকে টেনে নিয়ে যাচ্ছিলেন এক পুলিশ কর্মী। তিনি হুডাকে শক্ত করে ধরে থাকায় তাঁর জামাটি কার্যত অনেকটা খুলে যায়। কিন্তু মালব্যর কথায়, এর দরুন মিস্টার গান্ধী প্রতিবাদের একটি ভালো ছবি তোলার চেষ্টা করেছেন। অন্যদিকে প্রিয়াঙ্কা গান্ধী ভদ্রার বিরুদ্ধে অভিযোগ হেনে বিজেপির আইটি সেলের প্রধান বলেছেন, পুলিশ কর্মীদের লাথি মেরেছেন তিনি ও তাঁদের হাত মুছরে দিয়েছেন।

শুক্রবার সকালে দেশের বিভিন্ন প্রান্ত থেকে কংগ্রেস কর্মীরা রাজধানীতে জমায়েত করতে থাকেন। কংগ্রেস সদর দফতরের সামনে আধা সামরিক বাহিনী মোতায়েন করা হয়েছিল। সমস্ত কিছু উপেক্ষা করে হাত শিবিরের কর্মীরা এদিন পথে নামেন। মূল্যবৃদ্ধি, বেকারত্ব, জিএসটি ইস্যুতে প্রতিবাদ করেন তাঁরা। যুব কংগ্রেস কর্মীরাও মিছিলে যোগ দেন। দিল্লি পুলিশ বিক্ষোভ আটকাতে গেলে পরিস্থিতি আরও হাতের বাইরে চলে যায়। রাষ্ট্রপতি ভবনের পথে আটকানো হয় রাহুল গান্ধীকে। অন্যদিকে প্রিয়াঙ্কা গান্ধী সহ অন্যান্য নেতৃত্বরা রাস্তায় বিক্ষোভ দেখালে, তাঁদের আটক করে পুলিশ। এই আবহে রাহুল গান্ধীর এই ধরনের ছবি ভাইরাল হতেই কটাক্ষ করেছে বিজেপি।