আবারও বৃষ্টির পূর্বাভাস বাংলায়! তাপমাত্রার পারদ হতে চলেছে ঊর্ধ্বমুখী

19

 

মহানগর ডেস্ক: পশ্চিমী ঝঞ্ঝার কাঁটা পেরিয়ে শীতের অনুভূতি মিলছে শহরে। প্রদত্ত জানাচ্ছে এই শীত আর বেশিদিন নয়। আবারও বাধা হয়ে দাঁড়াচ্ছে ঝঞ্ঝা। যার জেরে আবার সপ্তাহের শেষে বৃষ্টিতে ভিজে চলেছে দুই বঙ্গ। ফলে বলা যায় তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখী হতে চলেছে।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৩.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের তুলনায় তিন ডিগ্রি কম। আর সর্বনিম্ন তাপমাত্রা ১২.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের তুলনায় এক ডিগ্রি কম। কিন্তু সপ্তাহান্তে অর্থাৎ চলতি সপ্তাহের শনি রবি এবং পরের সপ্তাহের সোমবার আবারও বৃষ্টিতে ভিজবে বঙ্গ। দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এমনকি হতে পারে শিলাবৃষ্টিও। উত্তরবঙ্গে হতে পারে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত।

আপাতত রাজ্যজুড়ে জারি রয়েছে জাঁকিয়ে শীতের আমেজ। সকালে কুয়াশার চাদরে ঘুম ভাঙছে বঙ্গবাসীর। আবারও সূর্য ডুবতে না ডুবতেই নামছে পারদ। এমন পরিস্থিতিকে বুড়ো আঙুল দেখিয়ে ঝোড়ো হাওয়ার সঙ্গে সপ্তাহের শেষে হতে চলেছে বৃষ্টি।

আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, দক্ষিণবঙ্গে আগামী ২৩ ও ২৪ তারিখ ঝোড়ো হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হতে চলেছে। ওদিকে, উত্তরবঙ্গে ২২ থেকে ২৪ জানুয়ারির হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। এহেন পরিস্থিতিতে আবারও পারদের ঊর্ধ্বমুখীতা বিরক্তিতে ফেলতে চলেছে বঙ্গবাসীকে।