সিএসকে’তে তাঁর বদলে তিন নম্বরে ব্যাট করুক ধোনি, চান সুরেশ রায়না

5

মহানগর ওয়েবডেস্ক: সবাইকে চমকে দিয়ে গত ২৯ আগস্ট ‘ব্যক্তিগত কারণে’ আইপিএল থেকে নিজের নাম প্রত্যাহার করে নেন সুরেশ রায়না। আইপিএলে চেন্নাই সুপার কিংস দলের হয়ে সবচেয়ে বেশি রান করার নজির রয়েছে রায়নার। ফলে তার আইপিএল থেকে সরে দাঁড়ানোটা সিএসকে’র জন্য বিশাল ধাক্কা।

দলে সবসময় তিন নম্বরে অর্থাৎ ফার্স্ট ডাউনে ব্যাট করতে নামতেন রায়না। কিন্তু তাঁর অবর্তমানে প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকেই তিন নম্বরে ব্যাট করতে দেখতে চান সুরেশ। তাঁর মতে ধোনি আপার অর্ডারে ব্যাট করলে দলের ব্যাটিং লাইনআপে অনেক ভারসাম্য আসবে। কেরিয়ারের শুরুতে আপার অর্ডারেই ব্যাট করতেন মাহি।

রায়না বলেন, ‘ধোনির তিন নম্বরে ব্যাট করার যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে। ২০০৫ সালে বিশাখাপত্তনমে পাকিস্তানের বিরুদ্ধে ধোনির ১৪৮ রানের ইনিংস কেউ কি ভুলতে পারে? তিন নম্বর পজিশনটা খুবই গুরুত্বপূর্ণ আর ওই জায়গায় ধোনি ব্যাট করলে দলে আরও ভারসাম্য বাড়বে।’

উল্লেখ্য, নিজের আন্তর্জাতিক কেরিয়ারে ১৭টি ওয়ানডে ম্যাচে তিন নম্বরে ব্যাট করেছেন মাহি। তিন নম্বরে ব্যাট করে তাঁর মোট রান ৯৯৩, গড় ৮২.৭৫। সর্বোচ্চ ২০০৫ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে ১৮৩ নট আউট। শুধু রায়না নন, প্রাক্তন কেকেআর অধিনায়ক গৌতম গম্ভীরও চান এবার তিন নম্বরেই ব্যাট করুক মাহি।

অন্যদিকে, রায়না চেন্নাই দল ছেড়ে চলে আসার পর বেশ বিপাকে সিএসকে। এখনও তাঁর বদলি হিসেবে কাউকে নেয়নি চেন্নাই। অন্যদিকে, দুই ক্রিকেটার সহ ১৩ জন করোনা আক্রান্ত। ফলে ঠিক ভাবে এখনও অনুশীলন করতে পারছে না দল। আবার গতকাল আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন হরভজন সিংও।