Sanjay Raut: ‘রাফাল জেটের চেয়ে দ্রুত গতিতে কাজ করছে রাজভবন’, মন্তব্য সঞ্জয় রাউতের

75
Sanjay Raut: 'রাফাল জেটের চেয়ে দ্রুত গতিতে কাজ করছে রাজভবন', মন্তব্য সঞ্জয় রাউতের

মহানগর ডেস্ক: বুধবার শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত (Sanjay Raut) আগামীকাল রাজ্যপালের (Governor’s Order) ফ্লোর টেস্টের আদেশকে ‘বেআইনি কার্যকলাপ’ হিসেবে নিন্দা করেছেন। তাঁর কথায়, আইন মাফিক বিশেষ অধিবেশনের ডাক দেননি ভগৎ সিং কোশিয়ারি। প্রসঙ্গে তিনি বলেছেন, “এটি একটি বেআইনি কার্যকলাপ। দলত্যাগ বিরোধী আইনে ১৬ জন বিধায়কের বিরুদ্ধে যে নথি জমা পড়েছে, তা এখনও বিচারাধীন শীর্ষ আদালতে। এখন বিজেপি এবং গভর্নর হাউজ মিলে সরকারকে পতনের চেষ্টা করলে, সুপ্রিম কোর্টের দ্বারস্থ হব’।

মহারাষ্ট্র বিধানসভার সচিবের কাছে বৃহস্পতিবার বিশেষ অধিবেশনে ডাক দিয়ে চিঠি পাঠিয়েছেন রাজ্যপাল কোশিয়ারি। তিনি আগামীকাল বিকেল পাঁচটার মধ্যে ফ্লোর টেস্টের কার্যক্রম শেষ করার নির্দেশ দিয়েছেন। তবে ওই চিঠি দেওয়ার আগে দেবেন্দ্র ফড়ণবীশের সঙ্গে বৈঠক সেরেছেন রাজ্যপাল। সূত্র অনুযায়ী, বিজেপি নেতা শিবসেনা-এনসিপি-কংগ্রেস জোট সরকার সংখ্যালঘু হয়েছে বলে দাবি করেছেন। কারণ ইতিমধ্যেই শিণ্ডে শিবিরে রয়েছে ৩৯ জন সেনা বিধায়ক। এদিকে রাউতের বক্তব্য, রাজভবন নরেন্দ্র মোদির কেনা রাফাল জেটের চেয়েও দ্রুতগতিতে কাজ করছে।

আরও পড়ুন: বিরোধীরা জিতেছো মুখ ফুটে বোলো, মমতার পুলিশেই ভোট হয়েছিল: দেবাংশু ভট্টাচার্য

অন্যদিকে জানা গিয়েছে, রাজ্যপালের আদেশের বিরুদ্ধে শিবসেনার আবেদন শুনতে রাজি হয়েছে শীর্ষ আদালত। সুপ্রিমকোর্টে প্রবীণ আইনজীবী অভিষেক মনু সিংভি বলেছেন, সোমবার বিদ্রোহী বিধায়কদের সময়সীমা বাড়ানোর আদেশ রাজ্য সরকারকে পতনের জন্য ব্যবহার করা হচ্ছে। বিচারপতি সূর্যকান্ত এবং জেবি পারদিওয়ালার ডিভিশন বেঞ্চ বিষয়ের গুরুত্ব বুঝে নিজেদের দায়িত্ব পালন করবেন বলে জানিয়েছেন।

বিক্ষুব্ধ শিবিরের কথায়, সংখ্যালঘু হয়েছে ঠাকরে সরকার। তাদের দাবি, ৩৯ বিদ্রোহী সেনা বিধায়ক ছাড়াও ১০ জন নির্দল বিধায়ক তাদের সমর্থনে রয়েছেন। ফলে ২৮৭ আসনের বিধানসভায় এনডিএ জোটের ১১৪ জনের সঙ্গে আরও ৪৯ জন বিধায়ক যুক্ত হয়েছেন। সেদিক থেকে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর জোটে সংখ্যা কমে দাঁড়িয়েছে ১২৪। তবে ঠাকরে শিবিরের পক্ষ থেকে জানানো হয়েছে, বিদ্রোহী বিধায়কদের ২০ জন তাদের সঙ্গে যোগ দেবেন। এই মুহূর্তে সকলের নজর রয়েছে আস্থা ভোটের দিকে। তবে রাজ্যপালের আদেশকে “বেআইনি” বলে মন্তব্য করেছেন রাউত।