La Liga: ৮২ শতাংশ বল পজিশন, ৩৬টি শট, তবুও গোলের দেখা পেল না রিয়াল

12
রিয়ালের আক্রমণ রুখছেন কাদিজের গোলরক্ষক।

মহানগর ডেস্ক: কাদিজের বিরুদ্ধে ফের হোঁচট খেল রিয়াল মাদ্রিদ। গতবার রিয়ালের মাঠে জিতেছিল কাদিজ। এবার তারা স্যান্টিয়াগো বার্নাব্যুতে রক্ষণাত্মক খেলে আটকে দিল স্প্যানিশ জায়ান্টদের। ৩৬টি শট নিয়েও কাদিজের গোলমুখ খুলতে পারেনি কার্লো আনচেলত্তির দল।

শেষ পর্যন্ত গোলশূন্য ড্রয়ে শেষ হয় ম্যাচটি। লিগে টানা সাত এবং সব প্রতিযোগিতা মিলিয়ে টানা দশ ম্যাচ জয়ের পর পয়েন্ট খোয়াল রিয়াল। অথচ ম্যাচে ৮২ শতাংশ সময় বল তাদেরই দখলে ছিল। তবে এলোমেলো ফুটবল খেলার খেসারত দিতে হয়েছে মাদ্রিদের দলটিকে। ৩৬টি শটের মধ্যে মাত্র নয়টি ছিল লক্ষ্যে। অন্যদিকে, চার শটের একটিও লক্ষ্যে রাখতে পারেনি কাদিজ।

এদিন শুরু থেকেই আক্রমণাত্মক ছিল রিয়াল। তবে বলার মতো সুযোগ তৈরি করতে পারেনি লস ব্ল্যাঙ্কোস। দ্বিতীয়ার্ধে এসে গোল তুলে নিতে মরিয়া হয়ে ওঠে রিয়াল। ৫৬ মিনিটে এডেন হ্যাজার্ডের হেড ঠেকিয়ে দেন কাদিজ গোলরক্ষক। অতিরক্ষণাত্মক কাদিজ অঘটনও ঘটিয়ে ফেলতে পারত। ৭৪তম মিনিটে দারুণ এক পাল্টা আক্রমণে আলভারো নেগ্রেদোর শট পোস্ট ঘেঁষে বাইরে গেলে বেঁচে যায় রিয়াল।

শেষ দিকে বিপজ্জনক জায়গায় ফ্রি কিক পেয়েছিলেন করিম বেনজিমা। কিন্তু লা লিগায় ৪০০তম ম্যাচ খেলতে নামা ফরাসি ফরোয়ার্ডের শটও আটকে দেন কাদিজ গোলরক্ষক লেদেসমা। এই ড্রয়ের পরও অবশ্য লিগ শীর্ষেই থাকল গ্যালাকটিকো। ১৮ ম্যাচে ১৩ জয় ও চার ড্রয়ে ৪৩ পয়েন্ট তাদের। এক ম্যাচ কম খেলে সেভিয়া ৩৭ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।