Sanjay Raut: ‘বিদ্রোহীরা দলের প্রয়াত প্রতিষ্ঠাতার সত্যিকারের ‘ভক্ত’ ছিলেন না’, মন্তব্য সঞ্জয় রাউতের

81
Sanjay Raut: 'বিদ্রোহীরা দলের প্রয়াত প্রতিষ্ঠাতার সত্যিকারের 'ভক্ত' ছিলেন না', মন্তব্য সঞ্জয় রাউতের

মহানগর ডেস্ক: রাজনৈতিক টানাপোড়েনে উত্তাল মারাঠা রাজনীতি। প্রশ্নের মুখে দাঁড়িয়ে উদ্ধব ঠাকরের (Uddhav Thackeray) গদির সঙ্গে দলের অস্তিত্ব। এহেন পরিস্থিতিতে সঞ্জয় রাউত (Sanjay Raut) দাবি করেছেন যে, এখনও শক্তিশালী শিবসেনা (Shivsena)। বিদ্রোহীরা দলের প্রয়াত প্রতিষ্ঠাতা বাল ঠাকরের সত্যিকারের ‘ভক্ত’ ছিলেন না। তাঁর বক্তব্য, প্রায় ২০ জন বিধায়ক আমাদের সঙ্গে যোগাযোগ করেছেন। তাঁরা মুম্বই এলে সমস্ত কিছু পরিষ্কার হবে।

জানা গিয়েছে, শিবসেনার আরও ৩ জন বিধায়ক দলের সিনিয়র নেতা একনাথ শিন্ডেকে সমর্থন করার জন্য মহারাষ্ট্র ছেড়েছেন। শিন্ডে শিবিরে এখন সব মিলিয়ে ৪০ জন বিধায়ক রয়েছেন।

আরও পড়ুন, ডিম ফাটালেই বেরোচ্ছে রক্ত, ঘটনা দেখে চক্ষু চড়কগাছ শিক্ষিকার

২০১৯-এ শিবসেনা-এনসিপি-কংগ্রেস জোট-এর কাছে হেরে যাওয়ার পরে বিজেপি এরাজ্যে ক্ষমতায় ফিরে আসার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। ভারতীয় জনতা পার্টির পক্ষ থেকে যদিও বা দাবি করা হয়েছে যে, এই সংকটের সঙ্গে তাদের কোনও সম্পর্ক নেই। এদিকে জানা গিয়েছে, ক্ষমতাসীন জোটের অংশীদার কংগ্রেস এবং শরদ পাওয়ার সরকারের এনসিপি পরামর্শ দিয়েছে যে বিদ্রোহী শিন্ডের নাম মুখ্যমন্ত্রী পদের জন্য চিহ্নিত করা হোক।

বৃহস্পতিবার সাংবাদিকদের মিস্টার রাউত বলেছেন, ‘একদিকে এনফোর্সমেন্ট ডিরেক্টরের চাপ শিবসেনা বিধায়কদের উপর অব্যাহত রয়েছে। অন্যদিকে সংকটের মুখে দাঁড়িয়ে রয়েছে উদ্ধব ঠাকরে সরকার। কিন্তু তাও মুখ্যমন্ত্রীর সঙ্গ ছাড়িনি আমরা। যারা চাপ সামলাতে না পেরে দল ত্যাগ করেছেন, তাঁরা সত্যিকারের বালাসাহেবের ভক্ত নয়’। তাঁর কথায়, ‘যতই আমাদের উপর চাপ সৃষ্টি করে থাকুক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা, আমরা উদ্ধব ঠাকরের সঙ্গেই দাঁড়াব’।