Sonia Gandhi: এখনও পুরোপুরি সুস্থ নন সোনিয়া, হাজিরার তারিখ পিছোনোর অনুরোধ ইডিকে

49
Sonia Gandhi: এখনও পুরোপুরি সুস্থ নন সোনিয়া, হাজিরার তারিখ পিছোনোর অনুরোধ ইডিকে

মহানগর ডেস্ক: ন্যাশনাল হেরাল্ড মামলায় আগেই তলব করা হয়েছিল কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীকে। তবে করোনা আক্রান্ত হওয়ার দরুন তখন ইডি দপ্তরে হাজিরা দিতে পারেননি হাত শিবিরের নেত্রী। চেয়ে নিয়েছিলেন কিছু বাড়তি সময়। কিন্তু এখনও তিনি পুরোপুরি সুস্থ হয়ে ওঠেন নি, তাই ফের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের কাছে হাজিরা দেওয়ার ক্ষেত্রে বাড়তি সময় চেয়ে নিলেন তিনি।

এই বিষয়ে কংগ্রেসের জেনারেল সেক্রেটারি ইনচার্জ কমিউনিকেশনস জয়রাম রমেশ নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে একটি টুইট করে এই বার্তা দিয়েছেন।

তিনি টুইট বার্তায় জানিয়েছেন, “যেহেতু কোভিড এবং ফুসফুসের সংক্রমণের কারণে হাসপাতালে ভর্তি হওয়ার পরে সোনিয়া গান্ধীকে বাড়িতে বিশ্রামের পরামর্শ দেওয়া হয়েছে, তাই তিনি আজ ইডিকে চিঠি দিয়েছেন যাতে তিনি সম্পূর্ণ সুস্থ না হওয়া পর্যন্ত সেখানে তাঁর হাজিরার তারিখ পিছিয়ে দেওয়া হয়।”

 

প্রসঙ্গত উল্লেখ্য, গত ২ জুন করোনা আক্রান্ত হন সোনিয়া গান্ধী। তারপর গত ৮ জুন ইডি দপ্তরে হাজিরা দেওয়ার কথা থাকলেও করোনা পরবর্তী দুর্বলতার দরুন হাজিরা দিতে পারেননি তিনি। এরপর গত ১২ জুন শ্বাসকষ্ট নিয়ে স্যার গঙ্গারাম হাসপাতালে ভর্তি হন তিনি। ইতিমধ্যে হাসপাতাল থেকে ছাড়া পেয়ে গেলেও পুরোপুরি সুস্থ হয়ে ওঠা না পর্যন্ত চিকিৎসকরা তাঁকে বাড়িতে থাকার পরামর্শ দিয়েছেন। আর এই মর্মেই আজ ইডিকে হাজিরার তারিখ পিছিয়ে দেওয়ার অনুরোধ করেছেন তিনি।

প্রসঙ্গত উল্লেখ্য, ন্যাশনাল হেরাল্ড মামলায় শুধু সোনিয়া গান্ধীকেই নয়, তাঁর ছেলে রাহুল গান্ধীকেও তলব করেছিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। মঙ্গলবার পর্যন্ত পাঁচ দিন যাবৎ ৪০ ঘণ্টারও বেশি সময় ধরে তাঁকে জিজ্ঞাসাবাদ করেছে ইডি।