Job Vacancy: সেনাবাহিনীর বিভিন্ন বিভাগে নিয়োগ, জানুন বিস্তারিত

374
সেনাবাহিনীর বিভিন্ন বিভাগে নিয়োগ, জানুন বিস্তারিত

মহানগর ডেস্ক: সেনাবাহিনীতে চাকরি (Job) করতে চান? তাহলে আপনার হাতের সামনে রয়েছে সুযোগ। এক বিজ্ঞপ্তি জারি করে ফিল্ড অ্যামুনিশন ডিপো বিভাগে আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হবে বলে জানানো হয়েছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা শীঘ্রই আবেদন করতে পারেন। প্রকাশিত বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, এখনওপর্যন্ত আবেদন শুরু তারিখ ও আবেদনের শেষ দিন সম্পর্কে কিছু জানানো হয়নি। তবে অফলাইনে আবেদন করতে হবে। প্রার্থীরা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইটেই আবেদনপত্র পেয়ে যাবেন। জেনে নিন বিস্তারিত…

শূন্য পদ: ৩৭৫ টি। ট্রেডসম্যান মেট- ২৩৭টি, পদএলডিসি- ৯টি পদ, মেটেরিয়াল অ্যাসিস্ট্যান্ট (এমএ)- ৭টি পদ, এমটিএস- ৩০টি পদ। ফায়ারম্যান- ৮৬টি পদ, ড্রাফট ম্যান- ৬টি পদ।

আরও পড়ুন: স্পাইডারম্যানের মতো দেওয়াল বেয়ে নামছেন মহিলা! ভাইরাল ভিডিও

শিক্ষাগত যোগ্যতা: ট্রেডসম্যান মেট- দশম শ্রেণী উত্তীর্ণ বা সমমানের যোগ্যতা। এলডিসি- দ্বাদশ শ্রেণী উত্তীর্ণ বা সমমানের যোগ্যতা মেটেরিয়াল অ্যাসিস্ট্যান্ট (এমএ)- যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোনও বিষয়ে স্নাতক বা সমমানের যোগ্যতা অথবা কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয়/প্রতিষ্ঠান থেকে। মেটেরিয়াল ম্যানেজমেন্টে ডিপ্লোমাএমটিএস- দশম শ্রেণী উত্তীর্ণ বা সমমানের যোগ্যতা। ফায়ারম্যান- দশম শ্রেণী উত্তীর্ণ বা সমমানের যোগ্যতা। ড্রাফট ম্যান- দশম শ্রেণী উত্তীর্ণ বা সমমানের যোগ্যতা।

আবেদন পদ্ধতি: প্রার্থীদের বয়সের সার্টিফিকেট, যোগ্যতা, অভিজ্ঞতা, ডোমিসাইল সার্টিফিকেট, কাস্ট সার্টিফিকেট, রিলিজিয়ন সার্টিফিকেট ও ক্যারেক্টার সার্টিফিকেট এবং সাম্প্রতিক পাসপোর্ট আকারের ছবি সহ আবেদনপত্র স্পিড পোস্টের মাধ্যমে পাঠাতে হবে।

আরও পড়ুন: রাজ্যে সব শিক্ষিত বেকার তৈরি হয়ে গেল: শোভন দেব চট্টোপাধ্যায়