ভ্যাপসা গরমের হাত থেকে মুক্তি, আগামী ২৪ ঘন্টার দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা

56

মহানগর ডেস্ক: অশনির বিদায়ের পর আবারও বঙ্গে ফিরে এসেছে ভ্যাপসা গরম। যার জেরে রীতিমতো নাজেহাল হতে হচ্ছে কলকাতাবাসীকে। এমন পরিস্থিতি কবে বৃষ্টি হবে? তারই অপেক্ষায় দিন গুনছে দক্ষিণবঙ্গবাসী। ওদিকে, উত্তরবঙ্গের লাগাতার চলছে বৃষ্টি। আজ বৃহস্পতিবারও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পাহাড়ে।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আজ বৃহস্পতিবার শহর কলকাতা সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ৩৬ ডিগ্রি এবং ২৮ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আপেক্ষিক আদ্রতার পরিমাণ থাকবে ৭৬ শতাংশ। ২০ মে মেঘাচ্ছন্ন থাকবে শহর কলকাতা রাখার। কোথাও কোথাও হতে পারে বজ্রবিদ্যুৎ সহ মাঝারি বৃষ্টিপাত। আজ ১৯ মে অর্থাৎ বৃহস্পতিবারও ভারী বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে। সঙ্গে বইবে ৩০-৪০ কিলোমিটার প্রতি ঘন্টা বেগে ঝোড়ো হাওয়া।

ওদিকে, পাহাড়ে চলছে বৃষ্টি। আগামী ৫ দিনও একই থাকবে উত্তরবঙ্গের তাপমাত্রা। আলিপুরদুয়ার এবং কোচবিহারে এদিন ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়াও পাহাড়ের ওপরে অর্থাৎ দার্জিলিং, কালিম্পং, গ্যাংটক পাহাড়ের উপরের শহরগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সঙ্গে বজ্রবিদ্যুৎ হতে পারে।

এদিকে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় আজ বৃহস্পতিবার আকাশ মেঘলা থাকলেও শুক্রবার দক্ষিণবঙ্গের বিভিন্ন প্রান্তে অর্থাৎ হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। একই সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগ ঝোড়ো হাওয়া বইবে।