CPIM: সোশ্যাল মিডিয়াই ভরসা, একেই হাতিয়ার বানিয়ে এগোতে চাইছে CPIM

143
সোশ্যাল মিডিয়ায়ই ভরসা, একেই হাতিয়ার বানিয়ে এগোতে চাইছে CPIM

মহানগর ডেস্ক: বর্তমানে সোশ্যাল মিডিয়ার মধ্যেই যেন গোটা দুনিয়া ঢুকে রয়েছে। সোশ্যাল মিডিয়া (Social Media) থেকেই জেনে নেওয়া যায় গোটা দুনিয়া তথা গোটা কোনার খবর। এমনকি নতুন প্রজন্ম রয়েছে সোশ্যাল মিডিয়া জুড়ে। তাই সিপিএম (CPIM) নিচ্ছে নয়া উদ্যোগ। এবার সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার বানাতে চাই সিপিএম। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে চলবে প্রচার। বিশেষ করে প্রযুক্তিগত ভাবে কর্মীদের আরও উন্নত করাই লক্ষ্য। ১ জুন গড়িয়া যাদবপুর আঞ্চলিক কমিটির পক্ষ থেকে পাটুলিতে একটি কনভেনশনের আয়োজন করা হয় এসএফআইয়ের পক্ষ থেকে। এই কনভেনশন উদ্বোধন করেন এসএফআইয়ের রাজ্য সহ-সম্পাদক শুভজিৎ সরকার, উপস্থিত ছিলেন এসএফআইয়ের রাজ্য নেতৃত্ব অভিনন্দন দত্তগুপ্ত এবং রামিজ রাজা।

আরও পড়ুন: বাতিল নয় কনসার্ট! বন্ধু কেকে-র মৃত্যুর পরেও কলকাতায় আসছেন সোনু নিগাম

সোশ্যাল মিডিয়াকে শক্তিশালী করার জন্য বারবারই আলোচনা হয়েছে দলে। দলের কর্মী সমর্থকেরা তা ব্যবহারও করেছে নির্বাচন, প্রচার ও পালটা প্রচারের ক্ষেত্রে। সেটাকেই আরও বৃহৎ আকারে করতে চায় আলিমুদ্দিন স্ট্রিট। সেই দিনের সভা থেকে শুভজিৎ সরকার বলেন, আগামী দিনে সোশ্যাল মিডিয়াকে গুরুত্ব সহকারে দেখে সংগঠন এবং মতাদর্শের কথা ছড়িয়ে দেওয়ার ক্ষেত্রে এই মাধ্যমকে দেখতে হবে। এই লোকাল কমিটির উদ্যোগকে স্বাগত, আশা করি রাজ্যের সর্বত্র আমাদের কর্মীরা এই ধরনের প্রয়াসে উজ্জীবিত হবে।

আরও পড়ুন: ভারতেও থাবা বসিয়েছে মাঙ্কিপক্স? ৫ বছরের শিশুর নমুনা পরীক্ষা

সোশ্যাল মিডিয়ায় প্রচার প্রসঙ্গে আরও এক নেতা জানিয়েছেন, এখন বেশিরভাগ মানুষ সোশ্যাল মিডিয়ার ব্যবহার জানেন। ব্যবহার করেন। বিশেষ করে তরুণ প্রজন্মের ছেলেমেয়েরা এই মাধ্যমের সাহায্যে যোগাযোগ স্থাপনে স্বচ্ছন্দ বোধ করে। আমরা দেখেছিলাম করোনা পরিস্থিতিতে কীভাবে এই মাধ্যম ব্যবহার করে মানুষের কাছে দ্রুত পৌঁছে যাওয়া যায়। পরিষেবা, তথ্য পৌঁছে দিয়ে এভাবেই আমরা মানুষের পাশে দাঁড়াতে পেরেছিলাম। তাই এ বার এই মাধ্যমকে ব্যবহার করে আমাদের কথা আমরা মানুষের মধ্যে পৌঁছে দেব।