দলের ফল খারাপ, তাই বন্ধ হয়ে যাচ্ছে বিজেপির দুর্গাপুজো!

46

নিজস্ব প্রতিনিধি: বাঙালির দুর্গাপুজো। তাই বাঙালি হতে গিয়ে আস্ত একটা দুর্গাপুজোই শুরু করে দিয়েছিলেন বিজেপি নেতারা! কপাল মন্দ। দলের ফল খারাপ। তাই বন্ধ হয়ে যাচ্ছে পুজো! অন্তত গেরুয়া শিবির সূত্রে এমন খবরই মিলেছে। গত বছর এই পুজোরই উদ্বোধন করেছিলেন স্বয়ং প্রধানমন্ত্রী। সেই পুজোই বন্ধ হয়ে যাচ্ছে শুনে প্রমাদ গুণছেন বঙ্গ বিজেপির একাংশ।

উনিশের লোকসভা নির্বাচনে এ রাজ্যে চোখ ধাঁধানো ফল করে বিজেপি। ওই ভোটে দুই থেকে তাদের আসন সংখ্যা বেড়ে হয় ১৮। আর তৃণমূলের আসন সংখ্যা একলপ্তে কমে যায় বেশ কিছু। এর পরেই বাংলা দখলের স্বপ্নে বুঁদ হয়ে যান গেরুয়া নেতৃত্ব। একুশের বিধানসভা নির্বাচনে বাংলা দখলের পথ মসৃণ করতে বাঙালির সঙ্গে একাত্ম হওয়ার চেষ্টা করে গেরুয়া শিবির। সেই মতো বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গোৎসবের সূচনা করে তারা। সল্টলেকের ইজেডসিসিতে দুর্গাপুজোর আয়োজন হয়। পুজোর উদ্বোধন করেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জাঁকজমক করে হয় সেই পুজো।

চলতি বছর পুজো দরজায় কড়া নাড়লেও, বিজেপির কোনও উদ্যোগ নেই। গেরুয়া শিবির সূত্রে খবর, এবার পুজো হবে না। কী কারণে এবার পুজো হবে না, সে ব্যাপারে অবশ্য বিজেপির তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি। তবে শোনা যাচ্ছে, একুশের ভোটে দলের বাংলা দখলের স্বপ্ন অধরা থেকে গিয়েছে। যে শক্তিটুকু সঞ্চয় হয়েছিল ওই ভোটে, দিনের পর দিন নেতারা দল ছাড়ায়, সেই শক্তিও ক্ষয় হচ্ছে। স্বাভাবিকভাবেই হতাশা গ্রাস করেছে গেরুয়া শিবিরকে। তার জেরেই পুজো বন্ধ হয়ে যাচ্ছে বলে দলেরই একটি অংশের ধারণা।