Home Featured Right Wing Rally : খোলা তলোয়ার উঁচিয়ে দশ হাজার মানুষের মিছিল হিন্দুত্ববাদীদের, উত্তপ্ত কর্ণাটকের উদিপি

Right Wing Rally : খোলা তলোয়ার উঁচিয়ে দশ হাজার মানুষের মিছিল হিন্দুত্ববাদীদের, উত্তপ্ত কর্ণাটকের উদিপি

by Mani Sankar Debnath
right wing rally

মহানগর ডেস্ক: একসঙ্গে প্রায় দশ হাজার গেরুয়া পোশাক পরা (Right Wing Rally) মানুষের মিছিল। অনেকের হাত উদ্যত তলোয়ার (Open Dagger)। পুরুষদের পাশাপাশি মহিলারাও রয়েছেন। বিজেপি শাসিত কর্ণাটকে (BJP Ruled Karnataka) এমনই এক মিছিল থেকে উঠল স্লোগান। মিছিলে রয়েছেন এক মন্ত্রী এবং বিধায়ক ( Minister And MLA) । তাদের পেছন পেছন হাঁটছে পুলিশ। হিন্দুত্ববাদীদের ( Right Wing)এহেন মিছিল ঘিরে প্রবল বিতর্ক দেখা দিয়েছে কর্ণাটকে। সগর্ব মিছিলের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর খোলা তলোয়ার নিয়ে মিছিলের জন্য শাস্তির দাবি উঠেছে।

তবে পুলিশ জানিয়েছে, এ নিয়ে কোনও অভিযোগ জমা পড়েনি,তাই সংগঠকদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ নেওয়ার প্রশ্ন নেই। এনিয়ে প্রশ্ন করা হলে মন্ত্রী প্রশ্নের উত্তর এড়িয়ে যান। কর্ণাটকের এই উদিপি জেলা গত এক বছরে সাম্প্রতিক দাঙ্গায় মৃত্যু, হিজাব নিষিদ্ধ ও মুসলিম ভেন্ডারদের ব্যবসা করতে না দেওয়া নিয়ে খবরের শিরোনামে এসেছে। রবিবার বিতর্কিত দুর্গা মাতা দৌড় মিছিলের আয়োজন করেছিল হিন্দু জাগরণ ভেদিকে।

এই সংগঠনের সঙ্গে বিজেপি মন্ত্রী ভি সুনীলকুমার জড়িত। এই সংগঠন আরএসএসের স্বীকৃত সংগঠন। অস্ত্র মিছিল শুরু হয় মহিষাসুর মন্দির থেকে। শেষ হয় উদিপি কৃষ্ণা মন্দিরে। মিছিলে ছত্রপতি শিবাজির মূর্তি নিয়ে এগোয়। ধ্বনি দেওয়া হয় হিন্দু রাষ্ট্রের প্রতিষ্ঠাতা জয় শিবাজির নামে। কর্ণাটকে বেশ কয়েকমাস ধরেই সাম্প্রদায়িক অশান্তির ঘটনা ঘটে চলেছে। মাস কয়েক আগে বিজেপি নেতা প্রবীণ নেতারুর খুনের ঘটনায় বেঙ্গালুরু উত্তপ্ত হয়ে ওঠে। গেরুয়া শিবিরের নেতা খুনের ঘটনায় ব্যাপক অশান্তি দেখা দেয়।

You may also like