হাঁটতে হাঁটতে ব্যাঙ্কে ঢুকে দিন-দুপুরে ডাকাতি ২৫ লক্ষ টাকা! চাঞ্চল্যকর ঘটনা বারুইপুরে

4
kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, বারুইপুর: মাস্ক পরে ব্যাঙ্কে ঢুকে নিরাপত্তারক্ষীকে বন্দুকের সামনে দাঁড় করিয়ে প্রায় ২৫ লক্ষ টাকা ডাকাতি করল দুষ্কৃতীরা। ঘটনার পর শুরু হয়েছে নাকা চেকিং। তবে এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার বারুইপুরের চম্পাহাটি এলাকায়। ডাকাতির ঘটনা ঘটে ইউনিয়ন ব্যাঙ্কের শাখায়।

স্থানীয় ও পুলিশ সূত্রে খবর, শনিবার এমনিতেই ব্যাঙ্কে ভিড় কম ছিল। সেই সুযোগ নিয়ে ৫-৬ জনের একটি ডাকাত দল হেঁটে আসে ব্যাঙ্কে। তারপর নিরাপত্তারক্ষীকে বন্দুক দেখিয়ে ঢুকে পড়ে ব্যাঙ্কের মধ্যে। আগ্নেয়াস্ত্র নিয়ে ভয় দেখানো হয় অন্যান্য কর্মচারীদের। শুধু তাই নয়, ব্যাঙ্কের কর্মীদের বলা হয় মোবাইল টেবিলের ওপর রেখে এক জায়গায় জড়ো হতে। সকলকে এক জায়গায় জড়ো করে ম্যানেজারের ঘরে ঢুকে ২৫ লক্ষ টাকা নিয়ে চম্পট দেয় ডাকাতদলটি। সেই সময় ব্যাঙ্কে কোনও গ্রাহক না থাকলেও ব্যাঙ্ককর্মীরা সকলেই ছিলেন। কিন্তু খালি হাতে কেউই ডাকাতদের সামনে কোনও প্রতিরোধ গড়ার সাহস দেখাননি। ফলে অবাধে ডাকাতি করে পালিয়ে যায় ডাকাত দলটি।

এবিষয়ে জেলার বারুইপুর পুলিশ জেলার পুলিশ সুপার রশিদ মুনির খান বলেন,  ‘ঘটনার পর উচ্চপদস্থ পুলিশের আধিকারিকরা ওই ব্যাঙ্কের শাখা অফিসে তদন্তে যান। দুষ্কৃতীদের ধরার জন্য ওই এলাকার সিসিটিভি ফুটেজও খতিয়ে দেখা হচ্ছে। শুরু হয়েছে নাকা চেকিং।‘ স্থানীয় বেশকিছু মানুষজনের সঙ্গে কথা বলে ডাকাতদের বিবরণ বোঝার চেষ্টা করছে পুলিশ। জিজ্ঞাসাবাদ করা হচ্ছে ব্যাঙ্কের কর্মচারীদেরও। দিন-দুপুরে এইভাবে ডাকাতির ঘটনায় উত্তেজনা ছড়িয়েছে চম্পাহাটি এলাকায়। জোর তল্লাশি জারি রেখেছে পুলিশ।