রোজভ্যালি কাণ্ডে সিবিআই জেরার মুখে শ্রীকান্ত মোহতা

60

ডেস্ক: নয়া মোড় নিল রোজভ্যালি কাণ্ড। একের পর এক শাসকদলের শীর্ষ নেতৃত্বকে জেরা করার পর এবার সিবিআই দপ্তরে জেরার মুখে পড়লেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ প্রযোজক শ্রীকান্ত মোহতা। যার জেরে নতুন করে চিন্তা বাড়ল শাসকদলের।

সাম্প্রতিক সময়ে, রোজভ্যালি তদন্তের গতি ব্যাপকভাবে বাড়িয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। সেই লক্ষ্যে এগিয়ে রোজভ্যালিকাণ্ডের দ্রুত মীমাংসা করতে আঁটঘাঁট বেঁধে মাঠে নামল তাঁরা। গত মঙ্গলবারই জিজ্ঞাসাবাদের জন্য প্রযোজক শ্রীকান্ত মোহতাকে নোটিস পাঠিয়েছিল সিবিআই। বুধবার সিবিআই দপ্তরে জিজ্ঞাসাবাদের জন্য হাজিরা দেন তিনি। জানা গিয়েছে রোজভ্যালির কাছ থেকে ৩০ কোটি টাকা নিয়েছিলেন প্রযোজক শ্রীকান্ত মোহতা। ঠিক কি কারণে এই বিপুল টাকা তিনি নিয়েছিলেন তা জানতেই আজ জিজ্ঞাসাবাদ করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

একইসঙ্গে রোজভ্যালির সঙ্গে সিনেমা জগতের সম্পর্ক সকলেরই জানা। রোজভ্যালি ফিল্মস লিমিটেড নামে নিজস্ব প্রোডাকশান হাউসও ছিল গৌতম কুণ্ডুর সংস্থার। সূত্রের খবর, শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের কর্নাধার শ্রীকান্ত মোহতার সঙ্গে ২৫ টি সিনেমার একটি চুক্তি হয় রোজভ্যালির। গৌতম কুণ্ডুকে জিজ্ঞাসাবাদ করে উঠে আসে এই তথ্য। এরপরই ভেঙ্কটেশ ফিল্মসের কর্নাধার শ্রীকান্ত মোহতাকে তলব করে সিবিআই।