Rreshuffle In Ministry : পাঁচটি নতুন মুখ, বুধবার রাজ্য মন্ত্রিসভায় রদবদল

57
ministry reshuffle in wb
পাঁচটি নতুন মুখ, বুধবার রদবদল মন্ত্রিসভায়।

মহানগর ডেস্ক: মন্ত্রিসভায় রদবদল করতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মন্ত্রিসভার সেকেন্ড ইন কমান্ড পার্থ চট্টোপাধ্যায় শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে গ্রেফতার হওয়ার পরই মন্ত্রিসভায় রদবদলের সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী। পার্থ বেশ কয়েকটি পদে ছিলেন। সব পদ থেকেই তাঁকে সরিয়ে দেওয়া হয়েছে। মন্ত্রিসভায় নতুন কয়েকটি মুখ দেখা যেতে পারে বলেই তৃণমূল কংগ্রেস সূত্রে খবর।

মুখ্যমন্ত্রী জানান,তাঁরা তাঁদের মন্ত্রিসভায় রদবদল করছেন। তবে কিছু প্রচার মাধ্যম যেরকম দাবি করছে সেইমতো পুরোপুরি রদবদল করা হচ্ছে না। মন্ত্রিসভার প্রবীণ মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ সঙ্গী অর্পিতা মুখোপাধ্যায়ের দুটি ফ্ল্যাট থেকে পঞ্চাশ কোটি টাকা ও পাঁচ কেজি সোনা উদ্ধারের পর তোলপাড় হয়ে ওঠে রাজ্য রাজনীতি। চাপের মুখে পার্থকে মন্ত্রিত্ব ও দলের বিভিন্ন পদ থেকে সরিয়ে দেন তৃণমূল নেত্রী।

পার্থর পাশাপাশি আরেক প্রবীণ মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় প্রয়াত হয়েছিলেন আগেই। তাঁর জায়গাও শূন্য পড়ে আছে। তিনিও পঞ্চায়েত দফতরসহ একাধিক গুরুত্বপূর্ণ দফতরা সামলাচ্ছিলেন তিনি। প্রয়াত হয়েছেন সাধন পাণ্ডেও। মমতা বলেন, পার্থ জেলে রয়েছেন। সুব্রত মুখোপাধ্যায় ও সাধন পাণ্ডেও প্রয়াত হয়েছেন। শূন্য পদগুলি পূরণ করা হবে। সূত্রের খবর, নতুন পাঁচজনকে মন্ত্রিসভায় নেওয়া হতে পারে।

রদবদল আগামী বুধবারই ঘোষণা করা হবে। চারজন বর্তমান মন্ত্রীকে সরানো হবে। তাঁদের দলের সংগঠনের কাজের দায়িত্ব দিতে চান মুখ্যমন্ত্রী। এদিকে রাজ্যে সাতটি নতুন জেলা তৈরি হতে চলেছে। এখন রাজ্যে মোট জেলার সংখ্যা তিরিশটি হওয়ার কথা। সাতটি নতুন জেলার মধ্যে ছটি হল-সুন্দরবন,ইছামতি, রানাঘাট,বিষ্ণুপুর, জঙ্গিপুর ও বহরমপুর। বসিরহাট এলাকায় আরও একটি জেলা হতে চলেছে বলে সূত্রের খবর।