Coal Scam: ED’র ম্যারাথন জিজ্ঞাসাবাদে বিধ্বস্ত রুজিরা

105
ED'র ম্যারাথন জিজ্ঞাসাবাদে বিধ্বস্ত রুজিরা

মহানগর ডেস্ক: কয়লা পাচার কান্ডে (Coal Scam) নাম জড়িয়েছে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) ও তাঁর স্ত্রী রুজিরা বন্দোপাধ্যায়ের (Rujira Banerjee) ইতিমধ্যেই সিবিআইয়ের নজরে রয়েছেন। কিন্তু এবার সিবিআইয়ের (CBI) সঙ্গে সঙ্গে ইডির (ED) নজরেও এলেন দম্পতি। বৃহস্পতিবার তলব করা হয়েছিল অভিষেক পত্নী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে সকাল ১১.৩০ এর কিছু সময় আগে নিজের পুত্র সন্তানকে নিয়ে ইডির সিজিও কমপ্লেক্সে হাজিরা দিয়েছিলেন রুজিরা। সঙ্গে ছিলেন তাঁর আইনজীবী। তারপর চলে টানার প্রায় ৬ ঘণ্টার ম্যারাথন জিজ্ঞাসাবাদ।

আরও পড়ুন: ‘ভোটের নামে ত্রিপুরায় তামাশা হয়েছে’, কটাক্ষ মমতার

সেই জিজ্ঞাসাবাদের পর অবশেষে সিজিও কমপ্লেক্স থেকে বেরিয়ে যান অভিষেক পত্নী। এদিন রুজিরাকে জেরা করতে সকাল ৮টার বিমানে কলকাতায় পৌঁছন ইডির জয়েন্ট ডিরেক্টর কপিল রাজের নেতৃত্বে ৪ সদস্যের দল। সঙ্গে ছিলেন গরুপাচারকাণ্ডে ইডির তদন্তকারীরা। কলকাতায় ইডির দল এলে তাদের নিরাপত্তা নিশ্চিত করার ভার কলকাতার পুলিশ কমিশনারকে দিয়েছিল সুপ্রিম কোর্ট।

আরও পড়ুন: বদল হল মধ্যশিক্ষা পর্ষদ সভাপতি, কল্যাণময়ের জায়গায় এলেন রামানুজ গঙ্গোপাধ্যায়

বৃহস্পতিবার রুজিরাকে ইডির জিজ্ঞাসাবাদ নিয়ে দিনভর বিস্তর চাপানউতোর চলে বাংলার রাজনৈতিক মহলে। একাধিকবার কাঠগড়ায় কেন্দ্রীয় সরকারকে কাঠগড়ায় তোলে তৃণমূল। ইডি সূত্রে জানা গিয়েছিল, কয়লা পাচার কাণ্ডে কেন্দ্রে যে ব্যাংক অ্যাকাউন্ট রয়েছে তাতে রুজিরা বন্দোপাধ্যায়ের নাম রয়েছে। সেখানে কয়লা পাচারকারীদের মূল অভিযুক্ত নিয়মিত টাকা ট্রান্সফার করতেন। একইসঙ্গে আজ ইডির হাতে ছিল হোয়াটসঅ্যাপ চ্যাট এর স্ক্রিনশট। যা নিয়েও আজ জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, এই মামলায় ইতিমধ্যেই একাধিকবার জিজ্ঞাসাবাদ করা হয়েছে রুজিরাকে। সম্প্রতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শান্তিনিকেতন গিয়ে সাংসদের স্ত্রীকে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই।