Home Featured Vladimir Putin: ভারতের ৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষে অভিনন্দন পুতিনের

Vladimir Putin: ভারতের ৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষে অভিনন্দন পুতিনের

by Anamika Nandi

মহানগর ডেস্ক: আজ সোমবার ৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষে ভারতীয় জনগণ এবং নেতৃত্বদের অভিনন্দন জানিয়েছেন রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন (Vladimir Putin)। বিবৃতিতে তিনি বলেছেন, ভারতের ৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষে আন্তরিক অভিনন্দন।

পাশাপাশি বিবৃতিতে দ্রৌপদী মুর্মু ও নরেন্দ্র মোদিকে উদ্দেশ করে বিশ্বে ভারতের গুরুত্ব তুলে ধরেন পুতিন। তাঁর কথায়, “স্বাধীন উন্নয়নের কয়েক দশক ধরে আপনার দেশ অর্থনৈতিক, সামাজিক, বৈজ্ঞানিক, প্রযুক্তিগত এবং অন্যান্য ক্ষেত্রে সার্বজনীনভাবে সাফল্য অর্জন করেছে। ভারত যথাযথভাবে বিশ্বমঞ্চে যথেষ্ট মর্যাদা উপভোগ করেছে এবং আন্তর্জাতিক অ্যাজেন্ডায় সমস্যা সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে এসেছে”।

পুতিনের বক্তব্য, “মস্কো এবং নয়া দিল্লি বিভিন্ন ক্ষেত্রে সফলভাবে সহযোগিতা করছে। বহুপাক্ষিক কাঠামোর ক্ষেত্রে একে অপরের সঙ্গে যোগাযোগ রাখছে”। এক কথায় তিনি রাশিয়া এবং ভারতের সম্পর্কের উপর জোর দিয়েছেন। তিনি বলেছেন, “আমি নিশ্চিত যে যৌথ প্রচেষ্টার মাধ্যমে আমরা আঞ্চলিক ও বৈশ্বিক স্তরে নিরাপত্তা ও স্থিতিশীলতা জোরদার করার স্বার্থে আমাদের বন্ধুত্বপূর্ণ জনগণের সুবিধার জন্য আরও কাজ করব ভবিষ্যতে”। সবশেষে ভারতের রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও সাফল্য কামনা করেছেন পুতিন।

You may also like