Rwitobroto Mukherjee : যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হলেন ঋতব্রত, কলকাতায় থেকেই কাজ করতে চান

26
সুব্রত সেনের পরিচালনায় 'প্রজাপতি' দেখা যাবে ঋতব্রতকে

মহানগর ডেস্ক : যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হলেন টলিউড অভিনেতা ঋতব্রত মুখোপাধ্যায়। তবে সে খবরটা একটু দেরী করেই জানালেন তিনি। তুলনামূলক সাহিত্য অর্থাৎ কম্পারেটিভ লিটারেচার নিয়ে পড়াশোনা করছিলেন তিনি। ওই বিষয়টি ফার্স্ট ক্লাস পেয়েছেন যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে।

সোশ্যাল মিডিয়াতে জানালেন সেই খবর। লিখলেন,’ তুলনামূলক সাহিত্য নিয়ে ফার্স্ট ক্লাস পেয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের স্নাতক হয়েছি। জানাতে অনেক দেরি হল।আজ রেজাল্ট পেলাম ফাইনালি! যাদবপুর ছিল স্বপ্নপূরণ। যাঁরা পাশে ছিলেন তাঁদেরকে অনেক ধন্যবাদ ও ভালোবাসা।’

তবে এক সংবাদমাধ্যমকে তিনি জানান, এই বিশ্ববিদ্যালয়ে পড়ার স্বপ্ন ছিল বহুদিনের। যদিও দু’বছর নরমাল ক্লাস হয়েছে। কিন্তু করোনা পরিস্থিতির কারণে এক বছর ভার্চুয়াল ক্লাস হয়েছে। গত জুলাই মাসে পরীক্ষা হয়েছে যার রেজাল্ট বের হয়েছে ২০ আগস্ট। কিন্তু এত দিন পর হাতে পেলেন রেজাল্ট। সেই কারণেই খবরটা জানাতে এতটা দেরি হয়ে গেল। গত সোমবার বিশ্ববিদ্যালয়ের থেকে রেজাল্ট হাতে পেয়েছেন তিনি। তার পরেই এই পোস্ট।

ভবিষ্যৎ পরিকল্পনা হিসেবে জানিয়েছেন বিদেশে পড়ার ইচ্ছে রয়েছে তাঁর। ইতিমধ্যে সুযোগ এসে গিয়েছে কিন্তু করোনার কারণে এখনই বিদেশ যেতে চাইছেন না তিনি। তাই আপাতত কলকাতাতেই থাকতে চান এবং এখানেই কাজ করতে চান সিনেমা, সিরিজ এবং থিয়েটারে। পরিস্থিতি একটু ঠিক থাকবে তখন সুযোগ এলে বিদেশে পাড়ি দেবেন। তবে এখন ঋতব্রত ব্যস্ত তাঁর নতুন ছবির কাজে। সুব্রত সেনের পরিচালনায় ‘প্রজাপতি’ দেখা যাবে ঋতব্রতকে।

Rwitobroto Mukherjee